default-image

এক বছরের জন্য আবু আহমেদ মজুমদার পরিবেশ ফেলোশিপ পেল স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম। গত রোববার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এই ফেলোশিপ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়টির বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্র (ক্যাপস) থেকে এই ফেলোশিপ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহাম্মাদ আলী নকী বলেন, পরিবেশসংক্রান্ত সংবাদ সাধারণ মানুষের জন্য সহজে পরিবেশন করতে পারেন সাংবাদিকেরা। ক্যাপস ও সাংবাদিক ফোরাম একযোগে কাজ করলে পরিবেশ বিষয়ে মানুষকে সচেতন করা আরও অনেক সহজ হবে।

বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের সদস্য এস এম ইলিয়াস মিরন বলেন, পরিবেশদূষণ অনেক বেড়েছে। পরিবেশসংক্রান্ত যে কাজগুলো হয়, সেগুলোর বেশি প্রচার প্রয়োজন।

বিজ্ঞাপন

ফেলোশিপ প্রদান অনুষ্ঠানে ক্যাপসের পক্ষে চুক্তিপত্র স্বাক্ষর করেন ক্যাপস প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক আহ্‌মদ কামরুজ্জামান মজুমদার। শুভেচ্ছা বক্তব্যে আহ্‌মদ কামরুজ্জামান মজুমদার বলেন, পরিবেশের জন্য সব সময় কাজ করে যাচ্ছে ক্যাপস। পরিবেশবিষয়ক রিপোর্টিংয়ে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম এই কাজকে আরও বেগবান করবে।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন স্টামফোর্ড সাংবাদিক ফোরামের কনভেনর মোশাররফ হোসেন এবং সভাপতি হাসান ওয়ালী। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফোরামের সাধারণ সম্পাদক আকরাম হোসেন।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুল মতিন, সাংবাদিক ফোরামের কো-কনভেনর তপন মাহমুদ, অধ্যাপক গুলশান আরা লতিফা, পল্লিমা সংসদের সভাপতি হাফিজুর রহমান ময়না, আবু আহমেদ মজুমদার পরিবারের সদস্য ফজলে আজিম প্রমুখ।

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন