default-image

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে মাস্টার রোল, চুক্তি ভিত্তিক, সিকিউিরিটি গার্ড ও আনসার পদে নিয়োগ বন্ধ করতে বলেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। উচ্চ শিক্ষা দেখভালের দায়িত্বে থাকা সংস্থাটি  প্রয়োজনে চতুর্থ  শ্রেণির পদে কমিশনের অনুমোদন নিয়ে নিয়োগের  পরামর্শ দিয়েছে।

আজ রোববার  ইউজিসিতে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বাজেট সংক্রান্ত  দুদিনব্যাপী এক সভার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউজিসির সদস্য অধ্যাপক মো. আবু তাহের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে ইউজিসির চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে আর্থিক অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে। কোনো ধরনের আর্থিক অনিয়ম সহ্য করা হবে না। বিশ্ববিদ্যালয়ে একাডেমিক স্বাধীনতা আর আর্থিক স্বাধীনতা এক নয়। প্রত্যেক বিশ্ববিদ্যালয়ে নিজস্ব আইন, নীতিমালা ও বিধি-বিধান রয়েছে। এগুলো পূর্ণমাত্রায় মেনে চলতে হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইউজিসি সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর, অধ্যাপক বিশ্বজিৎ চন্দ, ইউজিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ফেরদৌস জামান। এ ছাড়া অনুষ্ঠানে ২৩ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক ও বাজেট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

মন্তব্য পড়ুন 0