বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ইয়ুথ ক্যাম্পটি চায়না সং ছিং লিং ফাউন্ডেশন ও এসকে গ্রুপের যৌথ স্পনসরে, ফরেন অ্যাফেয়ার্স অফিস অব চিয়াংশি প্রভিন্সিয়াল পিপল’স গভর্নমেন্ট এবং চিয়াংশি প্রভিন্সিয়াল পিপল’স অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস যৌথভাবে আয়োজন করে।

উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট টু আনব, চায়না সং সিং লিং ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান চিং তোনছোআন, চিয়াংশি প্রভিন্সিয়াল ফেডারেশন অব ইন্ডাস্ট্রি অ্যান্ড কমার্সের চেয়ারম্যান লেই ইউআনচিয়াংসহ আরও অনেকে।

ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণকারীরা ফুঝো, গানঝু ও চিয়াংশি প্রদেশের অন্যান্য শহরে গিয়েছিল শেখার কার্যক্রমের অংশ হিসেবে। তাঁরা চীনের লাল বিপ্লবের পুরোনো স্থান, দারিদ্র্য বিমোচন ও গ্রামীণ পুনরুজ্জীবনের প্রদর্শনী স্থান পরিদর্শন করেন। স্থানীয় লোকদের সঙ্গে আলোচনা ও মতবিনিময় করেন তাঁরা।

default-image

অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, তাঁরা চীনের লাল বিপ্লবের ইতিহাস, নতুন চীন গঠনে চীনা কমিউনিস্ট পার্টির অবদান, দারিদ্র্য বিমোচন এবং গ্রামীণ উন্নয়নের অর্জন সম্পর্কে জানতে পেরেছেন।

বাংলাদেশ, ভারত, নেপাল, রাশিয়া, জর্ডান, ইয়েমেন, পাকিস্তান, কাজাখস্তান এবং চীন থেকে ৪৩ জন শিক্ষার্থী এ যুবশিবিরে অংশগ্রহণের সুযোগ পান। তাঁরা চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিকস, নানছাং ইউনিভার্সিটি, চিয়াংশি নরমাল ইউনিভার্সিটি, চিয়াংশি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চিয়াংশি ইউনিভার্সিটি অব ট্র্যাডিশনাল চায়নিজ মেডিসিন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন