default-image

দেশের বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশল শাখার শিক্ষার্থী, গবেষক ও বিশ্ববিদ্যালয়শিক্ষকদের জন্য বুয়েট কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ক্যাব) উদ্যোগে শুরু হয়েছে একটি ভার্চ্যুয়াল লেকচার সিরিজ। ‘কেমিস্ট্রি টুডে: এডুকেশনাল অ্যান্ড রিসার্চ লেকচার সিরিজ ইন সায়েন্স, টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং’ শিরোনামের এই লেকচার সিরিজ চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

এক বিজ্ঞপ্তিতে ক্যাব জানিয়েছে, গত মঙ্গলবার সন্ধ্যায় লেকচার সিরিজের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মো. মিজানুর রহমান ও রসায়ন বিভাগের প্রধান মো. শাখাওয়াৎ হোসেন এবং ক্যাবের সভাপতি ও রসায়ন বিভাগের অধ্যাপক আল-নকীব চৌধুরী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্যাবের সাধারণ সম্পাদক ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইলিয়াস হোসেন।

বিজ্ঞাপন

ন্যানোটেকনোলজি বিষয়ে টেক্সাস ইউনিভার্সিটি অস্টিন, আমেরিকার সিভিল, আর্কিটেকচারাল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক নাভিদ সালেহর লেকচারের মাধ্যমে সিরিজটি শুরু হয়। এতে বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশল শাখার সমসাময়িক গবেষণা বিষয়ে লেকচার প্রদান করবেন আমেরিকা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া ও ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক ও গবেষকেরা। অংশগ্রহণকারীদের ক্যাবের পক্ষ থেকে সনদ দেওয়া হবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

মন্তব্য পড়ুন 0