বিজ্ঞাপন

জাতীয় পরিচয়পত্র আছে, এমন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডেটাবেইস সংগ্রহ করে স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে কমিশন নির্ধারিত সময়ের মধ্যে ইউনিক পরিচিতি নম্বর তৈরি করে শিক্ষার্থীদের ডেটাবেইস কমিশনে প্রেরণ করতে হবে। কমিশন শিক্ষার্থীদের ইউনিক পরিচিতি নম্বরের ডেটাবেইস পাওয়ার পর টিকা প্রদানের জন্য পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে ইউজিসি সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ বলেন, দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ গুণগত উচ্চশিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকার আওতায় আনার জন্য একটি ডেটাবেইস তৈরি করা প্রয়োজন। এসব শিক্ষার্থীকে জরুরি ভিত্তিতে কোভিড-১৯ টিকা প্রদান করা না হলে দ্রুততম সময়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীর শিক্ষা কার্যক্রম চালু করা অনিশ্চিত হয়ে পড়বে।

বিশ্বজিৎ চন্দ আরও বলেন, শিক্ষার্থীদের ইউনিক পরিচিত নম্বর শুধু কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের জন্য নয়, বরং এটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা প্রতিষ্ঠায় সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। এই ইউনিক পরিচিতি নম্বর বর্তমান ও ভবিষ্যতের সব শিক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর হিসেবেও কাজ করবে।

ইউজিসি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের টিকার ব্যবস্থা গ্রহণ করে এবং বর্তমানে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। ভার্চ্যুয়াল সভায় বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা যুক্ত ছিলেন। বিজ্ঞপ্তি

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন