সাবেক উপাচার্যের দুর্নীতির অনুসন্ধানে বশেমুরবিপ্রবিতে দুদক

বিজ্ঞাপন
default-image

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের ঘুষ, দুর্নীতি, ভর্তি, নিয়োগ–বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক শেখ মো. ফানাফিল্ল্যাহ আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ে এসে কাজ শুরু করেছেন। আজ ও কাল বুধবার সাবেক উপাচার্যের বিরুদ্ধে ওঠা নানা অভিযোগের তথ্য ও প্রমাণ সংগ্রহ করবেন বলে জানা গেছে।

পরিচালক শেখ মো. ফানাফিল্ল্যাহ আজ সকালে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কথা বলেছেন। এ সময় তাঁদের একটি করে ফরম দেন তিনি। সাবেক উপাচার্যের দুর্নীতির কোনো তথ্য থাকলে তা ওই ফরমে লিখিতভাবে জানাতে বলা হয়েছে।

এদিকে, সাবেক উপাচার্য নাসিরউদ্দিনের সময়ে হওয়া বিভিন্ন কাজের সরেজমিন পরিমাপের জন্য গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের প্রকৌশলীদের দিয়ে একটি দল গঠন করা হয়েছে। এ ছাড়া অনুসন্ধানকাজে সহযোগিতার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ও বন বিভাগের কর্মকর্তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, নানা অনিয়ম, দুর্নীতি, ভর্তি–বাণিজ্য ও স্বেচ্ছাচারিতার অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন গত ৩০ সেপ্টেম্বর বশেমুরবিপ্রবি থেকে পদত্যাগ করেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন