default-image

মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল প্রথমবারের মতো ভাসমান স্টোর খুলতে যাচ্ছে। সিঙ্গাপুরের মারিনা বে স্যান্ডস রিসোর্টের কাছে ডোম আকৃতির স্টোর চালু করার পরিকল্পনা করেছে অ্যাপল।

টুইটারে ভিডিও প্রকাশ করে অ্যাপল জানিয়েছে, শিগগির স্টোরটি চালু করা হবে। অ্যাপলের অফিশিয়াল ওয়েবপেজে বলা হয়েছে, মারিনা বের স্টোরটিই হবে এমন এক জায়গা, যেখানে আপনি নতুন কিছু খুঁজে পাবেন, সংযুক্ত হতে পারবেন।

বিজ্ঞাপন

এ অ্যাপল স্টোর তৈরি করা হয়েছে গ্লাস প্যানেল দিয়ে। এর ফলে দিনের বেলায় সূর্যের আলোতে উঁচু উঁচু বিল্ডিংয়ের প্রতিফলন এতে দেখা যাবে। রাতের বেলা ওই স্টোরে দেখা যাবে রঙিন আলো।

স্টোরটিতে ব্রিজ দিয়ে প্রবেশ করা যাবে। এ ছাড়া, পাশের শপিংমল থেকে আন্ডারওয়াটার টানেলের মাধ্যমে সরাসরি এ স্টোরে যাওয়া যাবে। তবে ভাসমান অ্যাপল স্টোরের ভেতরে নকশা কেমন, তা জানা যায়নি। ভেতরের নকশার ছবিও প্রকাশ পায়নি।

বিজ্ঞাপন
default-image

এটি সিঙ্গাপুরে অবস্থিত তৃতীয় অ্যাপল স্টোর। এর আগে ২০১৭ সালে এরচার্ড রোড শপিংমলে ও ২০১৯ সালে চ্যাঙ্গি বিমানবন্দরে অ্যাপল স্টোর তৈরি করা হয়। সারা বিশ্বের মধ্যে এটি অ্যাপলের ৫১২তম স্টোর।

মহামারির কারণে অধিকাংশ কোম্পানিই ব্যয় কমানোর দিকে ঝুঁকছে। তবে অ্যাপল এ দলে নেই। চলতি মাসেই তারা ২ ট্রিলিয়ন ডলারের কোম্পানিতে পরিণত হয়েছে। মহামারির মধ্যেই তাদের শেয়ারমূল্য রেকর্ড পরিমাণ বেড়েছে। তথ্যসূত্র: দ্য ভার্জ

মন্তব্য পড়ুন 0