অ্যাপল ‘চমক’ ঘড়িতেই?

বিজ্ঞাপন
default-image

মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল ১৫ সেপ্টেম্বর ‘টাইম ফ্লাইস’ নামে এক অনুষ্ঠানের আয়োজন করেছে। প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, অ্যাপলের অনুষ্ঠানের আয়োজন ও থিম দেখে মনে হচ্ছে পুরো আয়োজন হবে তাদের স্মার্টঘড়ি ঘিরেই।

অ্যাপলের কাছ থেকে দুটি নতুন ‘অ্যাপল ওয়াচ’–এর ঘোষণা আসতে পারে। এ ছাড়া অনুষ্ঠানে নতুন আইপ্যাড ও ট্যাবের মতো নতুন কিছু পণ্যের ঘোষণাও আসতে পারে।

অ্যাপলের আয়োজন ঘিরে ইতিমধ্যে প্রযুক্তিবিষয়ক সাইটগুলো নানা গুঞ্জন চলছে। ধারণা করা হচ্ছে, অ্যাপল তাদের চমক হিসেবে সাশ্রয়ী দামের স্মার্টওয়াচ হাজির করতে পারে। এর বাইরে অ্যাপল ওয়াচের নতুন মডেল হিসেবে ‘অ্যাপল ওয়াচ সিরিজ ৬’ আনতে পারে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সাশ্রয়ী দামের অন্য মডেলটির নাম হতে পারে অ্যাপল ওয়াচ এসই। স্মার্টওয়াচের ফিচার নিয়ে নানা তথ্য অনলাইনে প্রকাশিত হয়েছে।

অনলাইনে তথ্য প্রকাশকারী হিসেবে পরিচিত জন প্রসের টুইটারে একটি পোস্ট শেয়ার করেছেন। ওই পোস্টে স্মার্টওয়াচের বিভিন্ন ফিচার তুলে ধরেছেন।

প্রসেস টুইটে লিখেছেন, ওয়াচ এসই আসবে ৪০এমএম ও ৪৪এমএম দুটি মডেলে। এর নকশা হবে অ্যাপল ওয়াচ সিরিজ ৪–এর মতো। এতে ইসিজি, অলওয়েজ অন ডিসপ্লে ফিচার থাকবে। এতে এম৯ চিপসেট ব্যবহৃত হতে পারে। তবে, অ্যাপল ওয়াচ এসই নামটি রাখা হবে কি না, তা নিশ্চিত করেননি তিনি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গুঞ্জন রয়েছে, খরচ কমাতে অ্যাপল ওয়াচে ব্যবহৃত হবে প্লাস্টিক বডি। এতে বিশেষভাবে শিশুদের উপযোগী কিড মোড ব্যবহার করা হতে পারে। এতে অভিভাবকেরা শিশুদের জন্য অ্যাপল ওয়াচ সেট করে দিতে পারবেন।

১৫ সেপ্টেম্বর নতুন আইফোন ঘোষণা দেওয়া হবে কি না, তা নিয়ে এখনো কোনো তথ্য পরিষ্কার করেনি অ্যাপল।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, ১৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের সময় সকাল ১০টায় ভার্চ্যুয়াল অনুষ্ঠান আয়োজন করেছে অ্যাপল। ওই অনুষ্ঠানে নতুন প্রযুক্তিপণ্যের ঘোষণা দেওয়া হতে পারে। ওই অনুষ্ঠান অ্যাপল ও স্টিভ জবস থিয়েটার থেকে সম্প্রচার করা হবে।

অ্যাপলের আয়োজন ঘিরে ইতিমধ্যে অ্যাপলপ্রেমীদের মধ্যে নতুন আগ্রহ দেখা যাচ্ছে। প্রযুক্তিবিষয়ক একাধিক ওয়েবসাইটে আইফোন ১২ প্রো ম্যাক্স নামের একটি আইফোন নিয়ে খবর প্রকাশ করা হয়েছে। ১৫ সেপ্টেম্বরের অনুষ্ঠানে এর ঘোষণা আসবে কি না, তা বোঝা যাচ্ছে না।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন