default-image

এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) তথ্যপ্রযুক্তি শিক্ষা বিভাগে পুরস্কার পেল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া)।

তথ্যপ্রযুক্তিতে এশিয়ার অন্যতম বৃহত্তম সংগঠন অ্যাসোসিও গতকাল মঙ্গলবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের কানেকশন কনফারেন্স অ্যান্ড ইভেন্ট সেন্টারে অনুষ্ঠিত ‘২০১৯ অ্যাসোসিও-পিকম ডিজিটাল সম্মেলনে’ এ পুরস্কার ঘোষণা করেছে।

অ্যাসোসিও বর্তমানে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে তথ্যপ্রযুক্তি খাতকে বিকশিত করতে বিভিন্নভাবে কাজ করছে। প্রতিবছর অ্যাসোসিও বিভিন্ন বিভাগে বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক পুরস্কার ঘোষণা করে।

দেশের তথ্যপ্রযুক্তি খাতে প্রশিক্ষণ ও দিকনির্দেশনার মাধ্যমে দক্ষ জনবল ও উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে আইডিয়া প্রকল্প। এ ছাড়া আইডিয়া প্রকল্প তার স্টার্টআপ বাংলাদেশ ব্যানারে স্টার্টআপ সংস্কৃতি প্রচার ও প্রসারের কাজ করছে।

প্রকল্প পরিচালক সৈয়দ মজিবুল হক আন্তর্জাতিক সম্মানের জন্য অ্যাসোসিও, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ও অ্যাসোসিও পুরস্কার নির্বাচন কমিটিকে ধন্যবাদ জানান। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0