default-image

লুমিয়া ৪৩৫ ও লুমিয়া ৫৩২ নামের দুটি সাশ্রয়ী স্মার্টফোন উন্মুক্ত করেছে মাইক্রোসফটের মোবাইল বিভাগ। এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বাজারে ফেব্রুয়ারি মাস থেকে এই দুটি স্মার্টফোন বিক্রি শুরু করবে মাইক্রোসফট। স্মার্টফোন দুটির দাম হবে যথাক্রমে ৬৯ ও ৭৯ ইউরো। 

মাইক্রোসফটের নতুন ৪০০ সিরিজের সবচেয়ে সাশ্রয়ী স্মার্টফোন হচ্ছে লুমিয়া ৪৩৫। এক সিম সুবিধার এই স্মার্টফোনটিতে থাকবে ৪ ইঞ্চি মাপের ডিসপ্লে, যার রেজুলেশন হবে ৪৮০ বাই ৮০০ পিক্সেল। স্মার্টফোনটিতে থাকবে ১.২ গিগাহার্টজ কোয়াড-কোর স্ন্যাপড্রাগন ২০০ প্রসেসর, এক জিবি র‍্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ১২৮ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সমর্থন সুবিধা। স্মার্টফোনটির পেছনে থাকবে ২ মেগাপিক্সেল ও সামনে ভিজিএ ক্যামেরা। ব্যাটারি হবে ১ হাজার ৫৬০ মিলিঅ্যাম্পিয়ারের।

হার্ডওয়্যারের দিক থেকে লুমিয়া ৪৩৫–এর মতোই সুবিধা থাকবে লুমিয়া ৫৩২ মডেলটিতে। তবে এর একটি দুই সিম সুবিধার মডেলও থাকবে। এর পেছনের ক্যামেরা হবে ৫ মেগাপিক্সেলের। 

মাইক্রোসফট নকিয়া লুমিয়া কনভারশেসন ব্লগে জানিয়েছে, লুমিয়ার দুটি মডেলের সঙ্গেই ক্রেতা ৩০ গিগাবাইট ক্লাউড স্টোরেজ বিনা মূল্যে পাবেন। এ ছাড়াও লুমিয়া ক্যামেরা, লুমিয়া সেলফি অ্যাপ, মাইক্রোসফট অফিস মোবাইল স্যুট, ডায়ালারের সঙ্গে স্কাইপ সংযোগ সুবিধা পাবেন ক্রেতা। বাজারে প্রতিদ্বন্দ্বী স্মার্টফোনগুলোর তুলনায় লুমিয়ার নতুন এই দুটি মডেলের উদ্ভাবনী সফটওয়্যার ও হালনাগাদ আপডেট সুবিধা দেবে মাইক্রোসফট।

বিজ্ঞাপন
মন্তব্য করুন