default-image

স্মার্টফোন আমাদের জীবনের নিত্য অনুষঙ্গে পরিণত হয়েছে। ডিভাইসটির মাধ্যমে কথা বলা, ই-মেইল পাঠানোঅনলাইন মিটিং করা ও নোট নেওয়ার মতো অফিশিয়াল কাজগুলো আমরা খুব দ্রুতই সেরে ফেলতে পারছি। স্মার্টফোন ব্যবহারকারী বিশেষত, তরুণেরা তাঁদের মুহূর্তগুলোকে ধরে রাখতে মোবাইল দিয়ে ছবি বা ভিডিও করতে বেশ পছন্দ করেন। কেউ আবার বিভিন্ন প্ল্যাটফর্মে কনটেন্ট উপভোগ করতে পছন্দ করেন। তাঁরাও সহজে বহনযোগ্য ও স্বাচ্ছন্দ্যদায়ক বলে কনটেন্ট উপভোগের জন্য বর্তমানে স্মার্টফোনকেই বেছে নিচ্ছেন। তবে, এসব কার্যাদি সম্পন্ন করতে প্রয়োজন একটি ভালো মানের স্মার্টফোন। যার থাকবে শক্তিশালী ব্যাটারি, বিশাল স্ক্রিন, বৈচিত্র্যপূর্ণ ক্যামেরা ও অসাধারণ পারফরম্যান্স।

এ ক্ষেত্রে ব্যবহারকারীর চাহিদা বিবেচনায় প্রতিনিয়ত উদ্ভাবনী প্রযুক্তির স্মার্টফোন অবমুক্ত করে প্রযুক্তিবিশ্বকে চমকে দিচ্ছে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। নিজেদের উদ্ভাবনের মুনশিয়ানা দেখিয়ে বাংলাদেশেও ইতিমধ্যে নিজেদের অবস্থান শক্ত করেছে প্রযুক্তির ট্রেন্ডসেটিংয়ে বিশ্বাসী এই প্রতিষ্ঠানটি। প্রযুক্তিপ্রেমীদের জন্য রিয়েলমি বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে এন্ট্রি লেভেলের স্মার্ট ডিভাইস রিয়েলমি সি ইলেভেন।

রিয়েলমি সি ইলেভেন ডিভাইসটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির বিশাল এইচডি প্লাস মিনি-ড্রপ স্ক্রিন। ডিভাইসটিতে আছে ডুয়েল এআই রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য ডিভাইসটিতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে থাকা নাইটস্কেপ মোডে অল্প আলোতেও রাতের বেলা অসাধারণ ছবি তোলা যাবে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে জি৩৫ চিপসেট। অক্টা-কোর প্রসেসরের ব্যবহারে মিডিয়াটেকের এই চিপসেট সর্বোচ্চ ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করবে। এ ফোনে আছে ২ গিগাবাইট র‍্যাম। এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ, যা মাইক্রো এসডি কার্ডের ব্যবহারে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

নান্দনিক নকশা, বড় আকারের ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি ও সাশ্রয়ী মূল্যের রিয়েলমি সি ইলেভেন ডিভাইসটির রয়েছে নজরকাড়া কিছু ফিচার।

শক্তিশালী ব্যাটারি
*রিয়েলমি সি ইলেভেন ডিভাইসে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

*একবার ফুল চার্জে ডিভাইসটি দিয়ে ১২ ঘণ্টা অনলাইন গেম খেলা যাবে, ২১ ঘণ্টা মুভি দেখা যাবে কিংবা প্রায় এক সপ্তাহ পছন্দের গান শোনা যাবে। কিংবা প্রায় ৩২ ঘণ্টা কল টাইম পাওয়া যাবে। একবার সম্পূর্ণ চার্জে ফোনটি স্ট্যান্ডবাই থাকবে ৪০ দিন।

*রিয়েলমি সি সিরিজের নতুন এই ডিভাইসটির মাধ্যমে মাইক্রো ইউএসবি ওটিজি ব্যবহার করে অন্যান্য স্মার্টডিভাইসও চার্জ দেওয়া যাবে।

*ডিভাইসটিতে রয়েছে ‘অ্যাপ কুইক ফ্রিজ’। এটি ব্যবহারকারীর অব্যবহৃত অ্যাপগুলো বন্ধ করে ব্যাটারি সাশ্রয় করবে।

*ফোনটিতে রয়েছে উন্নত স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন ও এআই পাওয়ার সেভিং। ফলে ডিভাইসটিতে চমৎকার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

*ডিভাইসটির ব্যাটারির নিরাপত্তায় ব্যবহার করা হয়েছে ৩০৪ স্টেইনলেস স্টিলের ব্যাটারি প্রোটেক্টর।

default-image

নান্দনিক নকশা
ডিজাইনের ক্ষেত্রে সি সিরিজ মানেই রঙের বৈচিত্র্যময়তা ও সৃষ্টিশীলতা। রিয়েলমি সি ইলেভেন স্মার্টফোনটিও ডিজাইন করা হয়েছে ডাচ শিল্পী ও তাত্ত্বিক পিয়ে কর্নেলিস মন্ড্রিয়ানের বিমূর্ত ছবির জ্যামিতিক শৈল্পিক নকশা থেকে অনুপ্রেরণা নিয়ে। পিয়ে কর্নেলিস মন্ড্রিয়ান বিমূর্ত শিল্পের অন্যতম প্রবক্তা। তিনি বিংশ শতাব্দীর অন্যতম গুরুত্বপূর্ণ শিল্পী।

রিয়েলমি সি ইলেভেন ডিভাইসটির পেছনে আছে ডুয়াল ক্যামেরা সেট-আপ। এবং এর পাশে রয়েছে এলইডি ফ্ল্যাশ। ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের একটি পোর্ট্রেট লেন্স।

সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ডিভাইসটির নিচের দিকে রয়েছে চার্জিং পোর্ট। এবং ৩.৫ মিলিমিটার অডিও হেডফোন জ্যাক।

দুটি সিম ও মেমোরি কার্ড রাখার জন্য ডিভাইসটিতে রয়েছে ডেডিকেটেড স্লট।

ডিভাইসটি মিন্ট গ্রিন ও পেপার গ্রে—আকর্ষণীয় দুটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে।

বাজারের অন্যতম সেরা বাজেট ফোন
এ পরিসীমার অন্যান্য ডিভাইসের তুলনায় দুর্দান্ত ফিচারের এ ডিভাইসটি অনেক সাশ্রয়ী মূল্যে ক্রেতারা ক্রয় করতে পারবেন। ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে মাত্র ৮,৯৯০ টাকা। এত কম দামের মধ্যে অসাধারণ ফিচারসমৃদ্ধ রিয়েলমি সি ইলেভেন ক্রেতাদের ফোন ব্যবহারে নতুন মাত্রা যোগ করবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0