এমসিসিআই পুরস্কার পেল বেসিস

বিজ্ঞাপন
default-image

সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার মাধ্যমে দেশের তথ্যপ্রযুক্তিতে বিশেষ অবদানের জন্য এমসিসিআই পুরস্কার পেয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। ব্যবসায়ীদের সংগঠন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) ১১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গতকাল শনিবার বেসিসকে এই পুরস্কার দেওয়া হয়।

বেসিস সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এমসিসিআই আয়োজিত এ অনুষ্ঠানে বেসিসের ভারপাপ্ত সভাপতি রাসেল টি আহমেদের হাতে এ পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় উপস্থিত ছিলেন এমসিসিআই মহাসচিব ফারুখ আহমেদ।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ট্রান্সকম গ্রুপ, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, গ্রামীণ ব্যাংক, এসিআই, বিসিএসসহ মোট ২০টি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এমসিসিআই বাংলাদেশের সবচেয়ে পুরোনো চেম্বার অব কমার্স। এর সূচনা হয় ১৯০৪ সালে। এমসিসিআই প্রথম দিকে ‘ঢাকা-নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ নামে পরিচিত ছিল। দেশের সবচেয়ে প্রাচীন এ সংগঠন দেশীয় শীর্ষস্থানীয় বেসরকারি ও বহুজাতিক কোম্পানিগুলোর সমন্বয়ে গঠিত।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন