default-image

দেশের বাজারে পোকো ব্র্যান্ডের তিন স্মার্টফোন আনল শাওমি। আজ বৃহস্পতিবার এক অনলাইন অনুষ্ঠানে পোকো এক্স৩ এনএফসির সঙ্গে পোকো এম২ এবং পোকো সি৩ স্মার্টফোন উদ্বোধন করেছে শাওমি।

পোকো এক্স৩ এনএফসিতে ৪জি প্লাস স্ন্যাপ ড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে রয়েছে ক্র্যায়ো ৪৭০ অক্টা–কোর সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ। ফোনটিতে রয়েছে সর্বাধুনিক এজ-টু-এজ ৬.৬৭ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে, ডুয়েল স্টেরিও স্পিকার, কোয়াড ক্যামেরা। এর প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, রয়েছে ১৩ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এক্স৩ এনএফসিতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

বিজ্ঞাপন

পোকো এম২ স্মার্টফোনটি আসছে মিডিয়াটেকের হেলিও জি৮০ অক্টা-কোর প্রসেসর, ৬ জিবি র‍্যাম, ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে। পোকো এম২-এ রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সঙ্গে রয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। এর ৮ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা ১১৮ ডিগ্রি পর্যন্ত ফিল্ড ভিউ দেবে। এতে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, পোকো এক্স৩ এনএফসিতে কোয়ালকমের ৭০০ সিরিজের নতুন ও সবচেয়ে শক্তিশালী ৪জি প্লাস প্রসেসর স্ন্যাপ ড্রাগন ৭৩২জি এসেছে। সব ধরনের গ্রাহকের জন্য পোকো এম২ এবং পোকো সি৩ মডেলটি।

পোকো সি৩ মডেলটিতে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাথমিক লেন্স ১৩ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো, ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সরসহ ৭২০ পিক্সেলে ভিডিও ধারণের সুবিধা।

৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ২.০ প্রযুক্তিসহ পোকো সি৩ স্মর্টিফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। পোকো এক্স৩ এনএফসি দাম ২৫ হাজার ৯৯৯ টাকা, পোকো এম২–এর দাম ১৫ হাজার ৯৯৯ টাকা এবং পোকো সি৩–এর দাম ১১ হাজার ৯৯৯ টাকা।

মন্তব্য পড়ুন 0