ওকলা টেস্টে দ্রুততম নেটওয়ার্ক বাংলালিংকের

বিজ্ঞাপন
default-image

ইন্টারনেটের গতি পরীক্ষা ও বিশ্লেষণের প্রতিষ্ঠান ‘ওকলা’ পরিচালিত নিরীক্ষায় চলতি বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশের ‘দ্রুততম মোবাইল নেটওয়ার্ক’-এর স্বীকৃতি পেয়েছে বাংলালিংক। আজ বুধবার বাংলালিংক এক বিবৃতিতে এ কথা জানায়।

বাংলালিংক জানিয়েছে, ‘স্পিডটেস্ট অ্যাওয়ার্ড’ বিজয়ী নির্বাচনের জন্যে ‘স্পিড-স্কোর’ প্রক্রিয়ায় মোবাইল অপারেটরদের ডাউনলোড এবং আপলোড স্পিড পরীক্ষা করার মাধ্যমে নেটওয়ার্ক স্পিড পারফরম্যান্সের ক্রম নির্ণয় করা হয়। এবারের স্পিডটেস্ট রিপোর্ট অনুযায়ী, উল্লিখিত সময়ে বাংলালিংকের স্পিড স্কোর ১৫ দশমিক শূন্য ৯।

এ ফল সম্পর্কে বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, ‘গ্রাহকদের জন্য উন্নত মানের ডিজিটাল সেবা নিশ্চিত করার ক্ষেত্রে প্রধান সহায়ক হলো দ্রুতগতির ইন্টারনেট। এ জন্য নেটওয়ার্কের মান বৃদ্ধিকে আমরা সব সময়ই সর্বাধিক গুরুত্ব দিয়ে আসছি। গ্রাহকদের উন্নত মানের ডিজিটাল সেবা দেওয়ার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

মোবাইল ইন্টারনেটের গতিতে এ বছরের জুন মাস পর্যন্ত বিশ্বের ১৩৮টি দেশের মধ্যে ১৩৪তম অবস্থানে রয়েছে বাংলাদেশ। ব্রডব্যান্ড ইন্টারনেট পরীক্ষাকারী প্রতিষ্ঠান ওকলার সাম্প্রতিক গ্লোবাল সূচকে এ তথ্য তুলে ধরা হয়। ওই সূচকে ফিক্সড ব্রডব্যান্ডের গতিতে বিশ্বের ১৭৪টি দেশের মধ্যে ১০৪ নম্বরে রয়েছে বাংলাদেশ। জুন মাসের গতির হিসাবে মোবাইল ইন্টারনেট ও ফিক্সড ব্রডব্যান্ড দুই ক্ষেত্রেই বাংলাদেশের অবস্থান যথাক্রমে ২ ও ৩ ধাপ পিছিয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন