default-image

অ্যান্ড্রয়েড সফটওয়্যারচালিত স্মার্টফোন করপোরেট বিশ্বে আরও আকর্ষণীয় করে তুলতে একটি উদ্যোগ নিয়েছে গুগল। কর্মক্ষেত্রে অ্যান্ড্রয়েডচালিত পণ্যের ব্যবহার বাড়াতে গুগলের নেওয়া এই উদ্যোগটির নাম ‘অ্যান্ড্রয়েড ফর ওয়ার্ক’। বার্তা সংস্থা রয়টার্স এক খবরে এ তথ্য জানিয়েছে।
গুগলের অফিশিয়াল এক ব্লগ পোস্টে বলা হয়েছে, ‘অ্যান্ড্রয়েড ফর ওয়ার্ক’ উদ্যোগের ফলে করপোরেট গ্রাহকরা আরও উন্নত নিরাপত্তা ও ব্যবস্থাপনা ফিচার সুবিধা পাবেন। যে করপোরেট অফিসের কর্মকর্তারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করতে উৎসাহ দিতে এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এতে কর্মীর কাজের অ্যাপ্লিকেশন ও ব্যক্তিগত অ্যাপ্লিকেশন আলাদা করে রাখা যাবে এবং অ্যান্ড্রয়েড ফর ওয়ার্ক অ্যাপ দিয়ে ব্যবসা বা অফিসের প্রয়োজনীয় কাজ সারা যাবে।
গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, করপোরেট গ্রাহকদের টানতে এবং অ্যান্ড্রয়েডের নিরাপত্তা নিশ্চিত করতে এক ডজনের বেশি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করা হয়েছে যার মধ্যে ব্ল্যাকবেরি, সাইট্রিক্স, বক্সের মতো প্রতিষ্ঠান রয়েছে।
বাজার বিশ্লেষকেরা বলছেন, বিশ্বজুড়ে অ্যান্ড্রয়েড জনপ্রিয় অপারেটিং সিস্টেম হওয়া স্বত্বেও করপোরেট বিশ্বে এটি তত আকর্ষণীয় নয়। নিরাপত্তা, ব্যবস্থাপনার কথা ভেবে করপোরেট প্রতিষ্ঠানের কর্মীদের ব্ল্যাকবেরি বা আইফোন ব্যবহার করতে দেওয়া হয়। এবার সেই করপোরেট বিশ্বকে জয় করতেই গুগলের এই নতুন উদ্যোগটি।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন