গুগল প্লে মিউজিক বন্ধ হয়ে যাচ্ছে

বিজ্ঞাপন
default-image

গুগল প্লে মিউজিক সেবাটি বন্ধ করে দিচ্ছে গুগল। আগামী সেপ্টেম্বর মাসে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ব্যবহারকারীদের জন্য এ সেবা বন্ধ হয়ে যাবে। পরের মাসেই বিশ্বের অন্যান্য অঞ্চলে গান শোনার বিশেষ এ সেবা বন্ধ করার ঘোষণা এসেছে গুগলের কাছ থেকে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, আগামী ডিসেম্বর মাস থেকে গুগল প্লে মিউজিক সেবাটি আর চালু থাকবে না। ফলে, এ সেবা থেকে কনটেন্ট স্থানান্তর করার সুবিধা থাকবে না। এ মাস থেকেই প্লে স্টোর থেকে মিউজিক কেনার আবেদন গ্রহণ করবে না গুগল।

ভার্জের প্রতিবেদনে বলা হয়, গুগল তাদের ইউটিউব মিউজিক সেবাকে পুরোপুরি চালু করেছে। এটি এখন গুগল প্লে মিউজিকের বদলে ব্যবহার করা যাবে। কয়েক মাস আগে থেকেই গুগল প্লে মিউজিক ব্যবহারকারীদের নতুন সেবায় স্থানান্তর করতে শুরু করেছে। এখন প্লে মিউজিক থেকে কনটেন্ট স্থানান্তর অনেক সহজ করেছে তারা।

গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, প্লে মিউজিক সেবাটি বন্ধ করার আগে তারা যথেষ্ট পরিমাণ নোটিশ দেবে। এটি বন্ধ হওয়ার আগপর্যন্ত ব্যবহার করা যাবে। তবে কেউ যদি অ্যান্ড্রয়েড ১০ চালিত কোনো নতুন ডিভাইস কেনেন, প্লে মিউজিকের পরিবর্তে ইউটিউব মিউজিক প্রি-ইনস্টল থাকতে দেখবেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন