default-image

সার্চ অ্যাপে ডার্ক মোড চালু করেছে গুগল। যেসব স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১০ ও আইওএস ১২ ও এর পরের সংস্করণগুলো সমর্থন করে সেগুলোতে এ ফিচারটি পাওয়া যাবে।

গুগল জানিয়েছে, চলতি সপ্তাহের মধ্যে সব স্মার্টফোন ব্যবহারকারীর কাছে ফিচারটি চলে যাবে। গত কয়েক মাস ধরে ফিচারটি পরীক্ষামূলক বা বিটা সংস্করণ হিসেবে ব্যবহার করতে পারছিলেন অনেকেই।
যাঁরা ডার্ক মোড, তাঁদের ডিভাইসে পেয়ে গেছেন এটি। ডিফল্ট থিম হিসেবে দেখা যাবে। যদি এ থিম আপনার পছন্দ না হয়, তবে নিজ থেকে পরিবর্তন করে নিতে পারবেন।থিম পরিবর্তন করতে হলে গুগল সার্চ অ্যাপে গিয়ে সেটিংস মেনুতে যেতে হবে। সেখান থেকে জেনারেল অপশনে গিয়ে থিম নির্বাচন করে দিতে পারবেন।

এ বছরের মার্চে গুগল প্লে স্টোরের জন্য ডার্ক থিম মোড চালু করে গুগল। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারে গুগল প্লে স্টোরের ডার্ক মোড পাওয়া যাবে। এটি চালু করতে ব্যবহারকারীকে থিম ট্যাবের নিচে সেটিংস মেনুতে যেতে হবে। সেখান ডার্ক বা লাইট মোড নির্বাচন করার সুযোগ রয়েছে।

মোড চালু করার সময় গুগল উল্লেখ করেছিল, আপনি যে স্মার্টফোনই ব্যবহার করুন না কেন, অনায়াসে গুগল প্লে স্টোরের ডার্ক মোড থিমটি ব্যবহার করতে সক্ষম হবেন। এর আগেও গুগল অন্যান্য অ্যাপের জন্য ডার্ক মে্াড চালু করেছে। তথ্যসূত্র: অ্যান্ড্রয়েড সেন্ট্রাল

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0