default-image

রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে চলছে ৬ দিনের সিটিআইটি মেলা। ‘প্রযুক্তিই অগ্রগতি’ স্লোগানে শুরু হওয়া মেলা চলবে ৭ মার্চ পর্যন্ত। মেলা সকাল ১০টা থেকে রাতে সাড়ে ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত।

মেলার আয়োজকেরা জানান, মুজিব শতবর্ষ এবং বিসিএস কম্পিউটার সিটির ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত মেলায় নতুন নতুন প্রযুক্তিপণ্য প্রদর্শন করা হচ্ছে। সব বয়সী ক্রেতারা নানা ছাড় ও উপহার পাচ্ছেন মেলায়। প্রতিদিন অনলাইন নিবন্ধন করা দর্শনার্থীদের জন্য প্রযুক্তিপণ্য উপহার রয়েছে।

মেলা ঘুরে দেখা গেছে, বিসিএস কম্পিউটার সিটির ১৬০টি দোকান ঘিরে জমে উঠেছে মেলা। বিভিন্ন ক্রেতা ল্যাপটপ, ডেস্কটপসহ বিভিন্ন লাইফস্টাইল পণ্য দেখছেন। বিক্রেতারা নতুন পণ্য তাঁদের সামনে তুলে ধরতে ব্যস্ত। মেলায় বিভিন্ন রেঞ্জের ল্যাপটপের পাশাপাশি গেমিং পিসিতেও আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা।

এমএসআই ব্র্যান্ডের পণ্য ও বিপণন ব্যবস্থাপক তৌহিদ হোসেন বলেন, ৮০ হাজার থেকে শুরু করে কয়েক লাখ টাকা দামের গেমিং পিসিতে আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা। এখন অধিকাংশ ক্রেতা ভালো মানের পিসি কিনতে আসছেন। মেলা ঘিরে এ ধরনের পিসি প্রদর্শন করা হচ্ছে।

ইউরোরাল টেকের আকরাম রশীদ বলেন, মেলা ঘিরে ক্রেতাদের আগ্রহ লক্ষ করার মতো। নতুন নতুন প্রযুক্তিপণ্য দেখছেন তাঁরা। এবারের মেলায় তাঁরা ৬ লাখ টাকা দামের গেমিং চেয়ারও প্রদর্শন করছেন।

মেলার স্পনসর কমিটির আহ্বায়ক মনসুর আহমদ চৌধুরী বলেন, মেলায় আগত দর্শনার্থী ও ক্রেতাদের জন্য পণ্য ও সেবা নিয়ে হাজির হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান।

মেলায় স্পনসর হিসেবে রয়েছে আসুস, অ্যাভিটা, ডেল, এইচপি, লেনোভো, ও সহযোগী হিসেবে রয়েছে ইন্টেল, ডি-লিঙ্ক, এক্সপোমেলা, ক্যাসপারস্কি, আরওজি, এমএসআই, জেডকেটেকো।

দেশে প্রযুক্তিপণ্য বিপণনকারী প্রতিষ্ঠান রায়ানসের ব্যবস্থাপক এস এম আরিফুজ্জামান বলেন, মেলায় নানা ছাড় ও উপহার নিয়ে হাজির হয়েছে রায়ানস। মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য রেখেছে পাঁচ হাজার প্রযুক্তিপণ্য। কম্পিউটার বাজারটির দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ তলায় রায়ানসের দোকানগুলোয় ক্রেতা ও দর্শনার্থীদের প্রযুক্তিপণ্য দেখানো হচ্ছে।

বিবিএস কম্পিউটার সিটির আরবিট্রেশন কমিটির চেয়ারম্যান মাহমুদুর রহমান খান বলেন, মেলায় সব বয়সী মানুষের মধ্যে আগ্রহ দেখছি। নতুন ল্যাপটপের পাশাপাশি নতুন প্রজন্মের ডেস্কটপ, গেমিং পিসির প্রতিও আগ্রহ দেখা যাচ্ছে। মেলায় গ্রাহকসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

মেলা উপলক্ষে যেকোনো ল্যাপটপের সঙ্গে বিড ডিফেন্ডার ইন্টারনেট সিকিউরিটি এবং ওয়্যারলেস কি-বোর্ড ও মাউস উপহার দিচ্ছে টেক রিপাবলিক। এ ছাড়া এইচপি, ডেল ও এসারের ল্যাপটপেও বিভিন্ন উপহার দিচ্ছে প্রতিষ্ঠানটি। মেলায় আমেরিকান ব্র্যান্ড ‘লাইফ ডিজিটাল’ যেকোনো ল্যাপটপ বা অল-ইন-ওয়ান পিসি কিনলে সুদৃশ্য ব্যাকপ্যাক ও এক হাজার টাকার ভাউচার অফার এনেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0