আবার জমে উঠেছে ঢাকার স্মার্টফোনের বাজারগুলো। নতুন বছরের প্রথম দুই মাসে বেশ কিছু স্মার্টফোন বাজারে এসেছে। বাজারে বিক্রেতারা জানান, নতুন ফোনে ক্রেতাদের আগ্রহ বেশি। গতকাল শুক্রবার একাধিক বাজার ঘুরে পাওয়া স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের দাম নিচে দেওয়া হলো।
স্মার্টফোন
স্যামসাং: গ্যালাক্সি নোট থ্রি ৬৩,০০০; নোট ফোর ৮০,০০০; এস ডুয়োস টু ১২,৫০০; ট্রেন্ড ৮,৫০০; গ্র্যান্ড নিও ১৮,৯০০ ও গ্র্যান্ড টু ২৬,৫০০ টাকা। এইস নেক্সট ৮,৯০০, কোর টু ১৪,৫০০ ও কে-জুম ৪৭,০০০ টাকা। অ্যাপল: আইফোন ফাইভ-এস ১৬জিবি ৪৭,০০০; ৩২জিবি ৫০,০০০; আইফোন সিক্স ১৬জিবি ৫৮,০০০ ও সিক্স প্লাস ১৬জিবি ৬৪,০০০ টাকা। মাইক্রোসফট: লুমিয়া-৫৩৫ ১১,৫৯৯; লুমিয়া-৫২৫ ১২,৫০০; লুমিয়া-৬৩০ ১২,৯০০; লুমিয়া-৬২৫ ১৯,৫০০; লুমিয়া-৯২৫ ৩২,০০০ ও লুমিয়া-১০২০ ৪২,০০০ টাকা। সনি: এক্সপেরিয়া এস ২৫,০০০; পি ২০,০০০; জেড ৩২,৯০০ ও সোলা-১৫,৫০০ টাকা। ব্ল্যাকবেরি: বোল্ড ৯৭০০ ৩৫,০০০; বোল্ড টাচ ৯৯০০ ৪৩,০০০ ও জেট১০ ৫৫,০০০ টাকা। সিম্ফনি: ডব্লিউ-১৬ ৪,৫০০; ডব্লিউ-৭২ ৭,৯০০; ডব্লিউ-২৮ ১০,৯৯০; ডব্লিউ-১৩০ ১০,৯৯০; ডব্লিউ-১৬০ ১২,৯৯০; ডব্লিউ-১২৮ ৮,৯৯০; ডব্লিউ-৬৯কিউ ৫,৮৪০ ও জেডআইভি ২২,৯৯০ টাকা। ওয়ালটন: প্রিমো এস থ্রি ১৬,৩৯০; এনএক্স ১৭,৯৯০; এফ-ওয়ান ৮,৯৯০; ই-ওয়ান ৫,২৯০ টাকা; জি এফ ৮,৬৯০; জি৫ ৮,৯০০; জি টু ১২,৫৯০; জি এইচ৩ ১০,৯৯০ ও জি থ্রি ১০,৯৯০ টাকা। হুয়াউই: অ্যাসেন্ড ওয়াই৫১১ ৬,৯৯০; জি৬১০ ১৩,৫০০; জি৬৩০ ১৫,৪৯০; জি৭৩০ ১৬,৫০০; জি৭০০ ১৯,৯৯০; মেট ২২,৯৯০ ও অ্যাসেন্ড পি৬ ২৪,৯৯০ টাকা। এইচটিসি: ওয়ান ম্যাক্স ৫১,০০০; ওয়ান ৪২,৯০০ ও ওয়ান মিনি ৩১,৯০০ টাকা। অপ্পো: নিও-৩ ১৪,৮০০; এনওয়ান মিনি ৩৬,০০০; আরওয়ানকে ৩২,০০০; ফাইন্ড-৭ ৪৯,৯০০ ও ফইন্ড-৭এ ৪১,০০০ টাকা।
ট্যাবলেট
অ্যাপল: আইপ্যাড মিনি ১৬জিবি ৪৬,০০০; ৩২জিবি ৫২,০০০; ৬৪জিবি-৬০,০০০; আইপ্যাড টু ১৬জিবি ৪৭,০০০; ফোর ৮জিবি ৩৯,০০০; ৩২জিবি ৬২,০০০ ও ৬৪জিবি ৬৯,৫০০ টাকা। স্যামসাং:গ্যালাক্সি ট্যাব ফোর ৭.০ ৮জিবি ২৮,৫০০; ফোর-১০.১ ১৬জিবি ৪০,০০০; এস-৮.৪ ৫৩,০০০ ও এস-১০.১ ৬৩,০০০ টাকা। আসুস: নেক্সাস সেভেন ওয়াই-ফাই থ্রিজি ৩৬,০০০; টিএফ১০১জি এনভিডিয়া ৪৪,০০০; মেমোপ্যাড ১৫,০০০ ও ফোনোপ্যাড ৮জিবি ২২,০০০ টাকা। ফুজিৎসু: ট্যাব এম৫৩২ ৬০,৫০০ টাকা। এইচপি: এলিটপ্যাড ৯০০ ৩২জিবি ৯২,০০০ টাকা। সনি: এসজিপিটি থ্রি ৩৯,০০০; এসজিপি টু ৪৯,০০০ ও ট্যাবলেট পি-এসজিপিটি টু ৪৫,০০০ টাকা। লেনোভো: ইয়োগা৮ ২৭,৫০০ ও ইয়োগা১০ ২৯,৫০০ টাকা। তোশিবা: এটি-১০০ ৪১,৫০০ টাকা। এরকোর্স: এরনোভা ৭সি জি৩ ১৩,০০০; এরনোভা ৮০এক্সএস-২৩,০০০; এরনোভা চাইল্ডপ্যাড-১২,৫০০; এরনোভা ৭সি জি৩-১৩,০০০ ও এরনোভা ৯জি২-১৭,০০০ টাকা।
বাজারে নতুন
স্মার্টফোন—স্যামসাং: গ্যালাক্সি এথ্রি ২৫,৯০০; এফাইভ ৩০,৯০০; জেড-১ ৬,৯০০ ও জে-১ ১১,৯০০ টাকা। সিম্ফনি: জেড-৫ ১৪,৯৯০; এইচ-২০০ ১২,৯৯০ ও ভি-৫৫ ৬,৫৯০ টাকা। মাইক্রোসফট: লুমিয়া ৭৩০ ২১,৫০০; লুমিয়া ৫৩৫ ১১,৫০০ ও লুমিয়া ৫৩২ ৯,৫০০ টাকা। ওয়ালটন: জিএম ৯,২৯০; এনএক্স২ ১৪,৪৯০ ও জেএফ ৩ ৭,৮৯০ টাকা। এইচটিসি: ডিজায়ার ৮২০ ২৭,০০০ ও এম৮আই ৩৯,০০০ টাকা।
ট্যাবলেট— আসুস: ফোনোপ্যাড ৭ ইঞ্চি ৮ জিবি ১৩,০০০ টাকা। লেনোভো: এ৭-৫০ ৭ ইঞ্চি ৮ জিবি ১৭,৫০০ টাকা।
—সংগ্রহ: রাহিতুল ইসলাম

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন