default-image

ঝুঁকিপূর্ণ বিভিন্ন গোষ্ঠীর সংবাদ সংগ্রহে মোবাইল প্রযুক্তির ব্যবহার বেড়েছে বলে মনে করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ ও সাংবাদিকতা বিভাগ এবং ফ্রেডরিখ নুইম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডমের (এফএনএফ বাংলাদেশ) যৌথ আয়োজনে অনুষ্ঠতি এক ভার্চ‌্যুয়াল সম্মেলন এ কথা বলেন বক্তারা। ‘ই-টক’ নামের এ অনুষ্ঠানে মহামারির সময় ঝুঁকিপূর্ণ বিভিন্ন গোষ্ঠীর সংবাদ সংগ্রহে মোবাইল প্রযুক্তি ব্যবহারের বিষয়গুলো তুলে ধরা হয়।

অনুষ্ঠানে সংকটকালে মোবাইল ফোন প্রযুক্তি ব্যবহারের গুরুত্ব আরোপ করে বক্তব্য দেন ইউল্যাবের মিডিয়া স্টাডিজ ও সাংবাদিকতা বিভাগের অধ‌্যাপক জুড উইলিয়াম। এ ছাড়া চলমান করোনা পরিস্থিতিতে সম্মুখযোদ্ধা হিসেবে সাংবাদিকদের সাহসী ভূমিকার কথা উল্লেখ করে বক্তব্য দেন ফ্রেডরিখ নুইম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডমের (এফএনএফ বাংলাদেশ) বাংলাদেশ প্রতিনিধি নাজমুল হোসেইন।

ই-টকে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক মানসুরা হোসাইন, ৭১ টিভির প্রধান বার্তা সম্পাদক শাকিল আহমেদ, ইউএনডিপি বাংলাদেশের হেড অব কমিউনিকেশন আব্দুল কাইয়ুম এবং জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা।

ই-টকে নিবন্ধনের মাধ্যমে অন্তত ৭৩ জন শিক্ষার্থী, শিক্ষক, সাংবাদিক, উন্নয়নকর্মীসহ অন্যরা এতে অংশ নেন। ই-টক সঞ্চালনা করেন ইউল্যাবের মিডিয়া স্টাডিজ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাবিল খান।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন