ঢাকায় সিটিওদের সম্মেলন ৭ ডিসেম্বর

বিজ্ঞাপন
default-image

‘চতুর্থ শিল্পবিপ্লব ও ফিনটেক বাংলাদেশ’ স্লোগান নিয়ে আগামী ৭ ডিসেম্বর ঢাকা ক্লাবে আয়োজন করা হয়েছে দেশি প্রতিষ্ঠানের প্রধান প্রযুক্তি কর্মকর্তাদের (সিটিও) মিলনমেলা ‘সিটিও টেক সামিট-২০১৯’। চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় ফিনটেকের গুরুত্ব এবং কর্মক্ষেত্রে এর প্রয়োগসংক্রান্ত সম্ভাবনা এবং প্রতিবন্ধকতা নিয়ে সিটিওরা এতে মতবিনিময় করবেন। সিটিও সামিট উপলক্ষে গতকাল ঢাকার ধানমন্ডি ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, সাধারণ সম্পাদক ইজাজুল হক, সিটিও টেক সামিটের আহ্বায়ক মোহাম্মদ আলীসহ অনেকে। মোহাম্মদ আলী জানান, চতুর্থ শিল্পবিপ্লবের সুবিধাকে কাজে লাগানো এবং সৃষ্ট সমস্যা মোকাবিলায় ফিনটেক গুরুত্বপূর্ণ। ব্লকচেইন, বিটকয়েন, বিগডেটা, সাইবার নিরাপত্তাসহ বিভিন্ন প্রযুক্তি প্রয়োগে সিটিওরা একদিকে যেমন আগ্রহী, অপরদিকে এ প্রযুক্তিগুলোতে নিজেদের অবস্থানসহ প্রায়োগিক সুবিধা-অসুবিধাও বিবেচ্য। এ ক্ষেত্রে সচেতনতা এবং সক্ষমতা দুই-ই প্রয়োজন।

এক দিনের এই আয়োজনে দেশের বিভিন্ন খাতে কর্মরত প্রযুক্তিবিদ, তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক ও শিক্ষার্থীরা অংশ নেবেন। এতে নতুন প্রযুক্তি বিষয়ে ৬টি সেমিনারে ৪০ জন বিশেষজ্ঞ বক্তৃতা করবেন।
সংবাদ সম্মেলনে তপন কান্তি সরকার বলেন, ‘এখন যে এমার্জিং টেকনোলজি নিয়ে আমরা কথা বলছি, সেগুলোর সফল ব্যবহার কীভাবে করা যায় এটা গুরুত্বপূর্ণ। এ ধরনের আয়োজন এই বিষয়গুলোর উন্নয়নে কার্যকরী বলে আমরা মনে করি।’ বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন