default-image

স্মার্টফোনে দুই দিকে দুটি এবং সামনে একটিসহ মোট তিনটি ডিসপ্লে থাকবে। প্রতিটি ডিসপ্লেতে আলাদা কাজ করা যাবে। এমনই একটি স্মার্টফোন বাজারে ছাড়বে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। আগামী মাসে স্পেনে অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই অত্যাধুনিক ফোনটির ঘোষণা দেবে স্যামসাং।
নাম প্রকাশ না করার শর্তে স্যামসাং-ঘনিষ্ঠ একটি সূত্র ব্লুমবার্গ নিউজকে জানিয়েছেন, এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ৫ দশমিক ১ ইঞ্চি মাপের মূল ডিসপ্লেযুক্ত দুটি মডেলের স্মার্টফোনের ঘোষণা দেবে স্যামসাং। এর মধ্যে একটি স্মার্টফোনে থাকবে তিনটি ডিসপ্লে। এই দুটি ফোনের কাঠামো হবে ধাতব এবং এতে স্যামসাংয়ের নিজস্ব প্রসেসর ব্যবহৃত হবে।
প্রজেক্ট জিরো নাম দিয়ে অভ্যন্তরীণভাবে নতুন এই স্মার্টফোন তৈরিতে কাজ করছে স্যামসাং। এর আগে সামনে ও কেসের পাশে বাঁকানো ডিসপ্লেযুক্ত গ্যালাক্সি নোট এজ নামের একটি স্মার্টফোন বাজারে এনেছে প্রতিষ্ঠানটি।
নতুন এই স্মার্টফোন সম্পর্কে সরাসরি কোনো ঘোষণা না দিলেও কিছুটা ইঙ্গিত দিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ। ১ মার্চের অনুষ্ঠানে প্রযুক্তিবিষয়ক সাংবাদিকদের যে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে তাতে কিছুটা বাঁকানো রেখা এঁকে নোট এজের মতো নতুন কিছুর ইঙ্গিত দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন