দেশের বাজারে নতুন ফাইভ-জি ফোন

বিজ্ঞাপন
default-image

বিশ্বব্যাপী সমাদৃত হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি৪০ সিরিজের স্মার্টফোন ‘পি৪০ প্রো’ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

গতকাল সোমবার থেকে সারা দেশে হুয়াওয়ে অনুমোদিত সব ব্র্যান্ড শপে পাওয়া যাচ্ছে ফাইভ-জি সমর্থিত স্মার্টফোনটি।

পি৪০ প্রো ফোনটিতে রয়েছে দুর্দান্ত সব ফিচার। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রমের ফোনটি চলবে ইএমইউআই ১০.১ অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ এবং কিরিন ৯৯০ ফাইভ-জি প্রসেসর।

চারদিকে বাঁকানো ৬.৫৮ ইঞ্চির হুয়াওয়ে কোয়াড কার্ভড ওভারফ্লো ডিসপ্লে ফোনটি বাংলাদেশে হুয়াওয়ের প্রথম ফাইভ–জি ফোন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ফ্ল্যাগশিপ ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এর ক্যামেরা ও ছবির মান। কারণ, এতে রয়েছে আলট্রা ভিশন লেইকা কোয়াড ক্যামেরা। এর টাইম-অব-ফ্লাইট ডেপথ সেন্সর টেলিফটো লেন্সকে পেরিস্কোপ লেন্সে উন্নীত করে পেশাদার ছবি তোলা যাবে।

ডিভাইসে আলোর প্রতিফলনে পাওয়া যাবে ৫০ এক্স অপটিক্যাল জুম সুবিধা। থাকছে টিওএফ ডেপথ সেন্সর, কালার টেম্পারেচার সেন্সরসহ কোয়াড ক্যামেরা।

ক্যামেরা সেটআপে থাকছে ৫০ মেগাপিক্সেলের আলট্রা ভিশন ক্যামেরা, ৪০ মেগাপিক্সেলের সিনে ক্যামেরা, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও থ্রিডি ডেপথ সেন্সর।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

৪২০০ মেগাঅ্যাম্পিয়ার শক্তিশালী ব্যাটারির ফোনটিতে রয়েছে ৪০ ওয়াটের দ্রুত চার্জিং এবং ২৭ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ও রিভার্স ওয়্যারলেস চার্জিং সুবিধা। ২০৯ গ্রাম ওজন, ৯ মিলিমিটার পুরু ফোনটি আইপি ৬৮ রেটিংযুক্ত বলে পানি ও ধুলা প্রতিরোধী।

দেশের বাজারে ডিপ সি ব্লু ও সিলভার ফ্রস্ট—এই দুই রঙের ফোন পাওয়া যাবে। ফোনটির দাম পড়বে ১ লাখ ৯ হাজার ৯৯৯ টাকা।

পি৪০ প্রো ফোনে অফিশিয়াল অ্যাপ মার্কেটপ্লেস অ্যাপ-গ্যালারি প্রি-ইনস্টল থাকবে। ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা দিতে গ্যালারিতে রয়েছে দেশি-বিদেশি জনপ্রিয় অ্যাপ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন