default-image

দেশে সেফটি হেল্পলাইন সেবা চালু করল রাইড ভাগাভাগির সেবা উবার। উবার অ্যাপে সেফটি টুলকিটের এসওএস ৯৯৯ বোতাম ব্যবহার করে প্রয়োজনের সময় আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করা যায়। এবার সেটির পাশাপাশি সেফটি হেল্পলাইন সেবা যুক্ত হলো বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে উবার।

নতুন সেফটি হেল্পলাইন সেবার মাধ্যমে যাত্রার সময় কোনো সমস্যা দেখা দিলে উবারের নিরাপত্তা দলের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন যাত্রী। কথা বলা যাবে বাংলা বা ইংরেজিতে। সংবাদ বিজ্ঞপ্তিতে উবার জানায়, সেফটি হেল্পলাইন সেবাটি ন্যাশনাল ইমার্জেন্সি হেল্পলাইন ৯৯৯-এর বিকল্প নয়। তবে যাত্রী ও চালকদের প্রয়োজনীয় মুহূর্তে জরুরি সেবা পৌঁছে দিতে সহায়ক ভূমিকা পালন করবে।

এ বিষয়ে উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার সাপ্লাই ও ড্রাইভার অপারেশনসের প্রধান পভন ভাইস বলেন, আমাদের নতুন সার্বক্ষণিক সেফটি হেল্পলাইন নম্বর যাত্রীদের যেকোনো সময়, দিনে হোক বা রাতে, নিরাপত্তা দলের সঙ্গে যুক্ত হতে সাহায্য করবে। ফলে এখন থেকে উবার ব্যবহার হবে আরও নিরাপদ ও স্বস্তিদায়ক। হেল্পলাইন নম্বরটি ব্যবহারকারীর মতামত নিয়ে চালু করা হলো। একই সঙ্গে উবারের ব্যবহারকারীদের নিরাপত্তার ব্যাপারে আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন এটি।

বিজ্ঞাপন

যেভাবে ব্যবহার করবেন সেফটি হেল্পলাইন

উবার অ্যাপের সেফটি টুলকিটের অংশ হিসেবে হেল্পলাইন নম্বরটি যুক্ত করা হয়েছে। সেফটি টুলকিটে যেতে যাত্রীদের অ্যাপের ‘শিল্ড’ আইকনে ট্যাপ করতে হবে।

  • ট্রিপ চলাকালীন সাহায্য পেতে যাত্রীকে প্রথমে ‘শিল্ড’ আইকনে ট্যাপ করতে হবে।

  • এরপর ট্যাপ করতে হবে সেফটি টুলকিটের মধ্যে থাকা সেফটি হেল্পলাইন আইকনে।

  • উবার প্রতিনিধির সঙ্গে কথা বলতে যাত্রীকে হেল্পলাইন আইকনটি সোয়াইপ করতে হবে।

মন্তব্য পড়ুন 0