default-image

ভাঁজ করার সুবিধাযুক্ত নতুন স্মার্টফোন এনে ইতিমধ্যে প্রযুক্তি বিশ্বে চমক দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। গত ১০ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে একাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার) চলাকালে গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসের ট্রেলার দেখায় স্যামসাং। ভারত ও চীনে ইতিমধ্যে এ ফোনের আগাম ফরমাশ নেওয়া শুরু হয়েছে। স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, শিগগিরই বাংলাদেশের বাজারে আসবে নতুন মডেলের স্মার্টফোনটি।

স্যামসাংয়ের দাবি, প্রযুক্তির সঙ্গে ফ্যাশনেরও সমন্বয় ঘটানো হয়েছে গ্যালাক্সি জেড ফ্লিপে। গ্যালাক্সি জেড ফ্লিপ ডিভাইসে ৬.৭ ইঞ্চির প্রাইমারি ডিসপ্লে রয়েছে ও এর বাইরের দিকে রয়েছে ১ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে, যার রেজল্যুলেশন ১০৮০ বাই ২৬৩৬ পিক্সেল।

জেড ফ্লিপের স্ক্রিনের ওপরে রয়েছে প্লাস্টিকের বাড়তি আবরণ। ডিভাইসটি দিয়ে ছবি তোলার জন্য মূল ক্যামেরা হিসেবে ১২ মেগাপিক্সেলের ২৭ মিলিমিটার ওয়াইড ও ১২ মিলিমিটার আলট্রা ওয়াইড ক্যামেরা থাকছে। এতে সেলফি তোলার জন্য রয়েছে ১০ মেগাপিক্সেলের ২৬ মিলিমিটার ওয়াইড ক্যামেরা।

নতুন স্মার্টফোনটিতে রয়েছে ৮৫৫ এসওসি স্ন্যাপড্রাগন প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওয়ান ইউআই ২ ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৩ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি দ্রুতগতিতে চার্জ করার জন্য রয়েছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এ ছাড়া ফোনটিতে রয়েছে ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা।

ফোনটির দাম সম্পর্কে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি স্যামসাং কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0