default-image

ক্ল্যাসিক নকিয়া ৬৩০০ মডেলের কথা মনে আছে? নকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল ফোর–জি নেটওয়ার্ক সমর্থিত নতুন দুটি ফিচার ফোন উন্মুক্ত করেছে। এই দুটি ফিচার ফোন হচ্ছে ক্ল্যাসিক নকিয়া ৬৩০০ মডেল ও নকিয়া ৮০০০ মডেলের নতুন সংস্করণ।

নতুন দুটি মডেলেই ফোর–জি নেটওয়ার্ক সমর্থন করবে। ইউরোপের বাজার লক্ষ্য করে নতুন দুটি ফোন আনার ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল। ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

নকিয়া ৬৩০০ ফোর–জি মডেলটি সবুজ, কালো ও সাদা রঙে বাজারে আসবে। এর দাম হবে ৪৯ ইউরো। এতে থাকছে ২ দশমিক ৪ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে ১৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

কাইওএস অপারেটিং সিস্টেমে চলবে এটি। নকিয়ার নতুন ফোনে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ২১০ প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম ও ৪ জিবি স্টোরেজ। এতে ফ্ল্যাশ সুবিধাসহ ভিজিএ ক্যামেরা থাকবে। এতে ফোর–জি সংযোগ সুবিধা ছাড়াও এফএম রেডিও, এমপিথ্রি প্লেয়ার সুবিধা থাকবে।

নকিয়া ৮০০০ ফোর–জি মডেলটি চারটি রঙে পাওয়া যাবে। এর দাম ৭৯ ইউরো। ২ দশমিক ৪ ইঞ্চি মাপের কিউভিজিএ ডিসপ্লের ফোনটিতে ১৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, স্ন্যাপড্রাগন ২১০ প্রসেসর, ৫১২ এমবি র‍্যাম, ফোরজি স্টোরেজ, ভিজিএ ক্যামেরা। এর ব্যাটারি সরিয়ে ফেলা যায়।

এইচএমডি গ্লোবালের প্রধান পণ্য কর্মকর্তা জোহো সারভিকস জানান, বিশ্ব এখনো নতুন স্বাভাবিক ও কর্মক্ষেত্রে নমনীয়তার বিষয়গুলো মানিয়ে নিচ্ছে। আমরা মানুষকে পরিবার ও সহকর্মীদের সঙ্গে যুক্ত রাখতে বাড়তি স্তরের আশ্বস্ত রাখছি। সাশ্রয়ী দামে নকিয়ার ফোন মানুষকে সংযুক্ত করার পাশাপাশি বিশ্বস্ত ঐতিহ্য ধারণ করে, যা আধুনিককালে নতুন করে নকশা করা হয়েছে।

মন্তব্য পড়ুন 0