default-image

দেশের বাজারে সাশ্রয়ী দামের ৩ গিগাবাইট র‍্যামযুক্ত নতুন ফোরজি ফোন ‘প্রিমো এইচএইট’ আনল দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। স্বাধীনতা দিবস উপলক্ষে ফোনটি বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি। ফোনটির দাম ৭ হাজার ৯৯৯ টাকা। অনলাইনে ই-প্লাজা থেকে ক্রেতাদের জন্য এক হাজার টাকা মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, ২৬ থেকে ৩১ মার্চ পর্যন্ত অনলাইনে মূল্যছাড়ে ‘প্রিমো এইচএইট’ বিক্রি করা হচ্ছে। গ্রাহকেরা eplaza.waltonbd.com ওয়েবসাইট থেকে ফোনটি ফরমাশ দিতে পারবেন। প্লাজার ১০ কিলোমিটারের মধ্যে বিনা মূল্যে এটি পৌঁছে দেওয়া হবে।

ওয়ালটন সূত্রে জানা গেছে, ফোনটিতে ব্যবহৃত হয়েছে আইপিএস প্রযুক্তির ১৮: ৯ রেশিওর ফুল-ভিউ ডিসপ্লে। ৫ দশমিক ৪৫ ইঞ্চির এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস। ‘প্রিমো এইচএইট’ অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.২৮ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ১৬ গিগাবাইটের। ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেল সনি ক্যামেরা, সেলফির জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ওমনিভিশন ক্যামেরা। স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩২০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন