বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা এবং সম্ভাবনা কাজে লাগাতে সরকার দক্ষ মানবসম্পদ ও উদ্ভাবনের ওপর জোর দিয়েছে। নেদারল্যান্ডস–বাংলাদেশের মধ্যে ব্যবসা ও বিনিয়োগের প্রসার ঘটছে। ‘বাংলাদেশ আইটি কানেক্ট পোর্টাল-নেদারল্যান্ডস’ প্ল্যাটফর্ম প্রযুক্তি, বিপিও এবং দুই দেশের ডিজিটাল অর্থনীতির বিকাশ ঘটাতে সহযোগিতা করবে। পাশাপাশি দেশের আইটি খাতে নেদারল্যান্ডসের বিনিয়োগ বৃদ্ধিতে ভূমিকা রাখবে।

দেশের আইসিটি খাত বিনিয়োগের জন্য আকর্ষণীয় গন্তব্য উল্লেখ করে জুনাইদ আহমেদ উদ্ভাবন ও আইসিটি খাতে ব্যবসায়িক সহযোগিতা শক্তিশালী করার মাধ্যমে ডিজিটাল অর্থনীতিতে অংশীদারত্ব গড়ে তুলতে নেদারল্যান্ডসের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে জানানো হয়, এখন পর্যন্ত দেশের ৭০টিরও বেশি আইসিটি রপ্তানিকারক প্রতিষ্ঠান ‘বাংলাদেশ আইটি কানেক্ট পোর্টাল-নেদারল্যান্ডস’ প্ল্যাটফর্মে নিজেদের প্রোফাইল আপলোড করেছে। আইটি-আইটিইএস বিশেষজ্ঞ সামি আহমেদ প্ল্যাটফর্মটি নিয়ে একটি উপস্থাপনা তুলে ধরেন।

নেদারল্যান্ডসে বাংলাদেশের রাষ্ট্রদূত এম রিয়াজ হামিদুল্লাহর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রয়্যাল ডাচ শেলের প্রোগ্রাম ম্যানেজার কবির সিরাজ, আমস্টারডামভিত্তিক প্ল্যানেট নাইনের প্রতিষ্ঠাতা মার্টিন রোয়েলফস, উবার আমস্টারডামের হেড অব ইনোভেশন প্রোডাক্টস পোর্টফোলিও জুলকার প্রমুখ।

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন