default-image

যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক প্রতিষ্ঠান পিপল এন টেক বাংলাদেশ শাখায় ১২ শিক্ষার্থীকে তথ্য-প্রযুক্তি প্রশিক্ষণে প্রায় ১২ লাখ টাকার সমান বৃত্তি দিয়েছে। শনিবার পিপল এন টেক কার্যালয়ে এই বৃত্তি দেওয়া হয়। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ এ সময় উপস্থিত ছিলেন।
পিপল এন টেক কর্তৃপক্ষ জানিয়েছে, ৯ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ চলাকালে পিপল এন টেকের বৃত্তির জন্য পাঁচ হাজার আবেদন জমা পড়েছিল। সেখান থেকে প্রতিদিন তিনজন করে চার দিনে মোট ১২ জনকে এই বৃত্তি দেওয়া হয়। বৃত্তিপ্রাপ্তরা ওয়েব ডেভেলপমেন্ট, মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, ওরাকল এবং ইংরেজি ভাষার ওপর ছয় মাসের প্রশিক্ষণ পাবেন।
পিপল এন টেকের উপদেষ্টা অধ্যাপক সাজ্জাদ হোসেন প্রথম আলোকে জানিয়েছেন, যুক্তরাষ্ট্রভিত্তিক পিপল এন টেক বাংলাদেশে দীর্ঘদিন ধরে তথ্য-প্রযুক্তিভিত্তিক প্রশিক্ষণ দিতে কাজ করছে। এই প্রতিষ্ঠানটি বিভিন্ন পর্যায়ে দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করে। দেশে তথ্য-প্রযুক্তিভিত্তিক মানবসম্পদ তৈরির লক্ষ্যে প্রতিষ্ঠানটি বাংলাদেশে বৃত্তির সুবিধা চালু করেছে। ভবিষ্যতে আরও বৃত্তি দেওয়া হবে।
সাজ্জাদ হোসেন আরও জানান, পিপল এন টেক সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি অনলাইন প্রশিক্ষণও শুরু করেছে। ছয় মাসের বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ রয়েছে। পিপল এন টেকের ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন