default-image

ফেসবুকে, ওয়েবসাইটে কিংবা চলতি পথে ফ্যাশন ব্র্যান্ড লা রিভের কোনো পোশাক দেখে ভালো লাগলে তার স্ক্রিনশট নিয়ে কিংবা মুঠোফোনে ছবি তুলে লা রিভের মেসেঞ্জার অথবা ওয়েবসাইটের লাইভ চ্যাটে অ্যালিসাকে পাঠিয়ে দিলে সঙ্গে সঙ্গেই জানা যাবে কোন কোন শাখায় এটি পাওয়া যাবে। শুধু তা-ই নয়, একই রকম আর কোনো পোশাক আছে কি না, আপনার চাহিদা অনুযায়ী পাবেন কি না এবং কাছের শোরুমের ঠিকানা ও খোলার সময়সূচি সবই জানিয়ে দেবে অ্যালিসা।

অ্যালিসা কিন্তু কোনো মানুষ নয়। বাংলাদেশের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ফ্যাশন চ্যাটবট এটি। চিরায়ত গ্রাহকসেবার ই-মেইল কিংবা ফোন কলের ধারণা বদলে স্বয়ংক্রিয় লাইভ চ্যাটের মাধ্যমে গ্রাহকদের যাবতীয় জিজ্ঞাসা ও সাহায্যার্থে অ্যালিসার ব্যবহার শুরু করা হয়েছে। লা রিভের জন্য এই চ্যাটবট তৈরি করেছে ব্র্যান্ডটির সহযোগী প্রতিষ্ঠান বটকার্ট।

রাজধানীর একটি হোটেলে রোববার অ্যালিসার সঙ্গে পরিচয় করিয়ে দেন লা রিভের প্রধান নির্বাহী কর্মকর্তা মন্নুজান নার্গিস। তিনি বলেন, লা রিভের যেকোনো পোশাকের ছবি পাঠালে তার বিস্তারিত তথ্যসহ কোন কোন শোরুমে কোন কোন আকার আছে, তা জানানো ছাড়াও কোনো ক্রেতা লা রিভের ফেসবুক পেজ কিংবা ওয়েবসাইটে কী খুঁজছেন, তার নাম বা ক্যাটাগরির নাম লিখে বার্তা পাঠালে তাৎক্ষণিক তথ্য পেয়ে যাবেন। এখান থেকে চাহিদামাফিক রং ও আকারের পোশাকও খুঁজে নেওয়া যাবে। পছন্দসই পোশাক মিলে গেলে এবার ফরমাশও করা যাবে অ্যালিসার সাহায্যে। তা ছাড়া নতুন অফার ও ছাড়ের বিস্তারিত তথ্যসহ জানিয়ে দেবে অ্যালিসা, সঙ্গে থাকবে সব স্টোরের অবস্থান, ফোন নম্বর, খোলা ও বন্ধের সময়সূচি ইত্যাদি।

অনুষ্ঠানে রিভ গ্রুপের প্রধান নির্বাহী এম রেজাউল হাসান জানান, লা রিভের কর্মিবাহিনীতে অ্যালিসা যুক্ত হয়ে এর গ্রাহকসেবার মান আরও বাড়াতে সাহায্য করবে। কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন অ্যালিসাকে আপনার মনে হবে পরিচিত কোনো একজন।

অ্যালিসার মাধ্যমে পছন্দের লা রিভ পোশাক কিংবা প্রয়োজনীয় তথ্য খুঁজে পেতে যেতে হবে lerevecraze.com ঠিকানার ওয়েবসাইটে। আবার লা রিভের ফেসবুক পেজের মেসেঞ্জারে যোগাযোগ করতে পারবেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0