বগুড়ায় চলছে তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের সম্মেলন

বিজ্ঞাপন
default-image

তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ আইটি প্রফেশনালস অ্যাসোসিয়েশনের (বিটপা) তৃতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে বগুড়ায়। জেলার শহীদ টিটু মিলনায়তনে আজ শনিবার সকাল থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় কারিগরি বিশেষ এ সম্মেলন। সম্মেলনে সারা দেশ থেকে ৮৫০ জন পেশাজীবী অংশ নিয়েছেন।

সম্মেলনটি আয়োজন করছে বগুড়া অনলাইন প্রফেশনালস কমিউনিটি (বিওপিসি) ও আপওয়ার্ক বাংলাদেশ গ্রুপ। সহযোগিতা করছে অনলাইন তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান শিখবেসবাই।

আয়োজকেরা জানান, দিনব্যাপী সম্মেলনে নানা কারিগরি বিষয়ে আলোচনা করা হচ্ছে। অনুষ্ঠানে সারা দেশ থেকে প্রায় ৫০ জন স্পিকার অংশ নিয়েছেন। সম্মেলনে কারিগরি বিভিন্ন বিষয় উপস্থাপন করছেন বিটপার সভাপতি মুজাহিদুল ইসলাম, বিওপিসির সভাপতি মাহমুদুর রহমান, এলডব্লিউএইচএইচের প্রতিষ্ঠাতা হাসিন হায়দার, টেলিনর হেলথের সফটওয়্যার প্রকৌশলী এনাম আহমেদ, ফিডফন্ডের সহপ্রতিষ্ঠাতা তৌহিদুর রহমান, আইটি নাট হোস্টিংয়ের প্রতিষ্ঠাতা রিজাউল করিম প্রমুখ।

বিটপার সভাপতি মুজাহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, সম্মেলনের মূল উদ্দেশ্য হচ্ছে অনলাইন পেশাজীবীদের বিভিন্ন বিষয় নিয়ে দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক পর্যায়ে দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করা এবং নতুন আইটি উদ্যোক্তা বৃদ্ধি করা। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের একটি প্ল্যাটফর্মের আওতায় আনতে বিটপা প্রতিষ্ঠিত হয়। আইটি পেশাজীবীদের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠা, সামাজিক অধিকার আদায়ের মতো বিষয়গুলো নিয়ে কাজ করে এ কমিউনিটি।

সকালে প্রধান অতিথির বক্তব্যে বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, ‘আমি খুবই আনন্দিত যে তথ্যপ্রযুক্তির পেশাজীবীদের এত বড় সম্মেলন বগুড়ায় হচ্ছে। সারা বাংলাদেশ থেকে ফ্রিল্যান্সার ও উদ্যোক্তারা বগুড়ায় এসেছেন। সরকারও ফ্রিল্যান্সার ও উদ্যোক্তাদের সঙ্গে কাজ করছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন