default-image

পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে পরিবর্তন আসছে। নতুন নকশায় পাওয়া যাবে সাইটটিকে। এতে যুক্ত হচ্ছে স্টোরিজ, ভিডিও কলিং ও উন্নত সার্চ সুবিধা। এ ছাড়া লিংকডইনে বার্তা সম্পাদনা করার সুযোগও যুক্ত হবে। এ ছাড়া লিংকডইনে ডার্ক মোড সুবিধাও থাকবে।

সর্বশেষ লিংকডইনের চার বছর আগে নকশা পরিবর্তন হয়েছিল। নতুন নকশা এলে ব্যবহারকারীদের নেভিগেশন আরও সহজ হবে এবং এটি ব্যবহারবান্ধব হবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

মাইক্রোসফটের মালিকানাধীন সামাজিক যোগাযোগের মাধ্যমটিতে নতুন বেশ কিছু ফিচার ইতিমধ্যে কয়েকটি দেশে চালু হয়েছে। আগামী কয়েক মাসে বৈশ্বিক পর্যায়ে এটি উন্মুক্ত হবে।

সম্প্রতি একটি ব্লগ পোস্টে লিংকডইন নতুন ফিচারগুলোর কথা জানিয়েছে। নতুন ফিচার চালু হলে লিংকডইন থেকে ভিডিও কল করা যাবে। তাদের লক্ষ্য হচ্ছে চ্যাট অপশন থেকে সহজে ভিডিও কলে যাওয়া। ফিচারটি ব্যবহার করতে টেক্সট বাটনের পাশে ভিডিও কল অপশনে ক্লিক করতে হবে। সেখানে থাকা অ্যাপগুলোর মাধ্যমে ভিডিও কলে যুক্ত হওয়া যাবে।

লিংকডইনের ব্লগ পোস্টে আরও বলা হয়েছে, ব্যবহারকারীদের আরও বিশ্বস্ত কমিউনিটি সেবা দিতে কাজ করছে তারা। সহজ ও আধুনিক নেভিগেশন সুবিধা পাওয়া যাবে নতুন নকশায়।

বিজ্ঞাপন

লিংকডইনে আনা স্টোরিজ ফিচারের মাধ্যমে পেশাগত জীবনের নানা ঘটনা শেয়ার করা যাবে। এ স্টোরিগুলো ২৪ ঘণ্টা স্থায়ী হবে। শুরুতে অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্রে চালু হবে। পরে বৈশ্বিক পর্যায়ে এটি চালু হবে।

লিংকডইনে গুরুত্বপূর্ণ আরেকটি ফিচার হবে বার্তা সম্পাদনা ও মুছে ফেলার সুযোগ। এ ছাড়া কোনো বার্তা বা স্টোরিতে ইমোজি ব্যবহার করে প্রতিক্রিয়া জানানোর সুযোগ থাকবে। একাধিক কথোপকথন নির্বাচন করে তা মুছে ফেলা, সংরক্ষণ করার সুবিধা থাকবে। অনাকাঙ্ক্ষিত বার্তা পেলে তার বিরুদ্ধে অভিযোগ জানানোর সুযোগও থাকছে। এর বাইরে আলোচনায় অন্যদের যুক্ত করার সুবিধাও থাকছে।

লিংকডইনে সার্চ অভিজ্ঞতাকে আরও উন্নত করতে তা সহজ করার ব্যবস্থাও নিয়েছে প্রতিষ্ঠানটি। এখন থেকে লিংকডইন ব্যবহারকারীরা সহজে সেখানে ব্যক্তি, ঘটনা, গ্রুপ ও কনটেন্ট বের করতে পারবেন।

মন্তব্য পড়ুন 0