default-image

বোনাস বা প্রণোদনা নিয়ে বছর শেষে প্রতিষ্ঠানের কাছ থেকে একটু চমকই আশা করেন কর্মীরা। চীনের নতুন বছরের শুরুতে দেশটির কয়েকটি প্রতিষ্ঠান কর্মীদের জন্য বোনাসের ক্ষেত্রে বিশেষ চমক রাখারই পরিকল্পনা করেছে। যদিও অধিকাংশ প্রতিষ্ঠানই শীর্ষ কর্মকর্তাদের আইফোন, গাড়ি কিংবা বিদেশ ভ্রমণের সুযোগ রেখেছে কিন্তু দেশটির অ্যান্টিভাইরাস নির্মাতা প্রতিষ্ঠান কুইহো ৩৬০ একটু ব্যতিক্রমী পরিকল্পনা নিয়েই এগোচ্ছে। কুইহো প্রতিষ্ঠানটির বেশ কয়েকজন কর্মকর্তাকে বোনাস হিসেবে পর্নো তারকার সঙ্গে একরাত কাটানোর সুযোগ দেওয়ার পরিকল্পনা করেছে।
কুইহোর এই পরিকল্পনার কথা প্রথম ফাঁস হয় অন ডট সিসি নামের একটি ব্লগের এক প্রতিবেদনে। ২০১৫ অ্যানুয়াল মিটিং অব দ্য ইন্টারনেট কোম্পানি গিফট লিস্ট (কনফিডেন্সিয়াল) শীর্ষক ওই প্রতিবেদনে দাবি করা হয়, চীনের ইন্টারনেট নিরাপত্তা সেবাদাতা প্রতিষ্ঠানটি কর্মকর্তাদের বার্ষিক প্রণোদনা হিসেবে জাপানের জুলিয়া নামের এক পর্নো তারকার সঙ্গে একরাত কাটানোর সুযোগ দেবে।
অবশ্য, ওই ব্লগ পোস্টের সত্যতা নিয়েও সন্দেহ রয়েছে। কারণ ব্লগ পোস্টে প্রতিবেদনটির আরেকটি সংস্করণের কথা বলা হয়েছে যেখানে পর্নো তারকার নাম সরিয়ে নেওয়া হয়েছে। প্রতিবেদনে আরেকটি সংস্করণে পর্নো তারকার সঙ্গে রাত কাটানোর ওই প্রণোদনার পরিবর্তে পোরশে গাড়ি, ইন্দোনেশিয়ার পাঁচ দিনের ভ্রমণের সুযোগের মতো প্রণোদনার কথা বলা হয়েছে। কুইহোর এই প্রণোদনার অফারটি সত্য-মিথ্যা যাই হোক, তা এখন চীনের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মুখে মুখে রসাত্মক আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন