default-image

হংকংভিত্তিক একটি প্রতিষ্ঠানের কাছ থেকে বিনিয়োগ পেয়েছে বাংলাদেশি স্টার্টআপ ই-কমার্স কুরিয়ার সেবা ইকুরিয়ার। এ জন্য বাংলাদেশি স্টার্টআপটির মূল্যায়ন করা হয়েছে ৩০০ কোটি টাকা। অবশ্য বিনিয়োগের পরিমাণ প্রকাশ করা হয়নি। ইকুরিয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ প্রথম আলোকে বিনিয়োগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

২০১৫ সালে বিনিয়োগের প্রাথমিক ধাপ শুরু করেছিল ইকুরিয়ার। কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে ওই বছর থেকেই কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি। বর্তমানে ইকুরিয়ারই-কমার্স ব্যবসায় নানা সেবা দিচ্ছে।

বিপ্লব ঘোষ বলেন, নতুন বিনিয়োগ পাওয়ায় ঢাকার বাইরে পণ্য পৌঁছে দেওয়ার নেটওয়ার্ক বিস্তৃত করা ছাড়াও উন্নত ওয়্যারহাউস সুবিধা বাড়ানো হবে এবং তা করা হবে অবকাঠামো ও প্রযুক্ত খাতে বিনিয়োগের মাধ্যমে। এ ছাড়া কার্যক্রমের ভৌগোলিক পরিসীমা বাড়ানো, আস্থা অর্জন এবং কাজের দক্ষতায় উন্নয়ন ঘটাতে এ বিনিয়োগ ব্যবহার করা হবে।

বিপ্লব বলেন, অনলাইন মাধ্যমে পরিসেবাগুলোকে একত্রীকরণসহ প্রতিষ্ঠানের পরিচিতি ঢেলে সাজানো হয়েছে। চালান ব্যবস্থাপনা, তথ্য-উপাত্ত বিশ্লেষণসহ আন্তঃশহর পণ্য ডেলিভারি সুবিধা, এক্সপ্রেস পণ্য পরিবহন সেবা এবং ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর জন্য পণ্য রিটার্ন সুবিধা রয়েছে ইকুরিয়ারে। ইকুরিয়ার বর্তমানে বাংলাদেশের ৬০টি জেলা এবং এক হাজারেরও বেশি ইউনিয়ন পর্যায়ে সেবা কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৩৫৯ জন বেশি কর্মী রয়েছে।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন