default-image

১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর যাত্রা শুরু করেছিল আগারগাঁওয়ের আইডিবি ভবনে অবস্থিত বিসিএস কম্পিউটার সিটি। ২০ বছর পেরিয়ে ২১ বছরে পদার্পণ উপলক্ষে বিসিএস কম্পিউটার সিটি কর্তৃপক্ষ আজ বৃহস্পতিবার থেকে শুরু করেছে তিন দিনের উৎসব।

তিন দিনের এই আয়োজনে ক্রেতাদের জন্য নানা রকম ছাড় ও উপহারের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

আয়োজকেরা জানান, বিসিএস কম্পিউটার সিটি ২১ বছরে পদার্পণ উপলক্ষে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে তিন দিনের উৎসবের আয়োজন করা হচ্ছে।

বিজ্ঞাপন

কম্পিউটার সিটির আয়োজনে বাজারের ক্রেতা–বিক্রেতাদের মাস্কসহ বিভিন্ন উপহার সামগ্রী দেওয়া হচ্ছে। বিভিন্ন প্রযুক্তি পণ্যের ব্র্যান্ডের পক্ষ থেকে ক্রেতাদের ছাড় ও উপহার দেওয়া হচ্ছে।

উৎসবের পাশাপাশি শিশুদের জন্য অনলাইনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। অনুষ্ঠানে সহযোগী হিসেবে থাকছে আসুস, ডিলিংক, এইচপি ও এমএসআই।

বিসিএস কম্পিউটার সিটির বর্তমান সভাপতি মজহার ইমাম চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ঐতিহ্যবাহী ও আধুনিক অনেক ভূমিকা রেখেছে। করোনাকাল পেরিয়ে বাজার আবার ঘুরে দাঁড়াচ্ছে। করোনার সার্বিক স্বাস্থ্যবিধি মেনে আমরা ৩ দিনের উৎসব আয়োজন করছি।

আগারগাঁওয়ের আইডিবি ভবনে এক লাখ বর্গফুট আয়তনের চারতলা ভবনে ১৫৬ টির বেশি প্রযুক্তি পণ্য সেন্টার রয়েছে। এখানে কম্পিউটারের বিভিন্ন হার্ডওয়্যার, যন্ত্রপাতি এবং তথ্যপ্রযুক্তির বিভিন্ন পণ্য বিক্রি করা হয়ে থাকে।

মন্তব্য পড়ুন 0