default-image

ব্যবসায়িক সক্ষমতা ও পরিধি বাড়ানোর লক্ষ্যে উন্নত মানের সফটওয়্যার তৈরির পাশাপাশি বুদ্ধিমান বাহনের সরঞ্জামে বিনিয়োগ বাড়াবে হুয়াওয়ে। এ ছাড়া উন্নত প্রক্রিয়া কৌশলের (অ্যাডভান্স প্রসেস টেকনিকের) ওপর কম নির্ভরশীল ব্যবসা খাতে বেশি জোর দেবে প্রতিষ্ঠানটি।

আজ সোমবার শেনঝেনে অনুষ্ঠিত ১৮তম গ্লোবাল অ্যানালিস্ট সামিটে এ ঘোষণা দেন হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান এরিক শু।

শিল্প ও আর্থিক বিশ্লেষক, খাতসংশ্লিষ্ট নেতা, মিডিয়া প্রতিনিধিরাসহ চার শতাধিক অতিথি সম্মেলনে উপস্থিত ছিলেন। এর পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের বিশ্লেষক ও মিডিয়া প্রতিনিধিরা অনলাইনে অনুষ্ঠানটিতে যোগ দেন।

সেশনে এরিক শু হুয়াওয়ের সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে পাঁচটি কৌশলগত উদ্যোগের কথা বলেন। হুয়াওয়ের ২০২০ সালের আর্থিক প্রতিবেদন প্রকাশের পরে এই ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞাপন

আর্থিক প্রতিবেদনে দেখা যায়, আগের বছরগুলোর তুলনায় তুলনামূলক ধীরগতিতে হুয়াওয়ের প্রবৃদ্ধি ঘটেছে। বুদ্ধিমান যানবাহনে অধিক বিনিয়োগের পাশাপাশি হুয়াওয়ে ফাইভ–জি, গ্রাহককেন্দ্রিক কৃত্রিম বুদ্ধিমত্তা, স্বল্প কার্বন বিশ্ব গড়ে তুলতে জ্বালানি ব্যয় হ্রাসের লক্ষ্যে উদ্ভাবন, সরবরাহ চালু রাখার মতো বিষয়ে গুরুত্ব দেবে।

শু বলেন, ‘সামনে এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আমরা আরও কঠিন ও অস্থিতিশীল বৈশ্বিক পরিবেশে নিজেদের খুঁজে পাব। পুনরায় কোভিড-১৯–এর প্রকোপ ও ভূরাজনৈতিক অনিশ্চয়তা প্রতিটি সংস্থা, ব্যবসাপ্রতিষ্ঠান ও দেশের জন্য চলমান চ্যালেঞ্জ। আমরা বিশ্বাস করি, আমরা যেসব সমস্যার সম্মুখীন হচ্ছি, ডিজিটাল প্রযুক্তি সেগুলোর সমাধান দিতে পারবে। তাই আমরা আমাদের গ্রাহক ও অংশীদারদের সঙ্গে উদ্ভাবন ও ডিজিটাল রূপান্তরকে এগিয়ে নিয়ে যাব।’

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন