default-image

ভাঁজ করা বা ফোল্ডেবল স্মার্টফোন তৈরির ক্ষেত্রে প্রথম দিকের নির্মাতাদের মধ্যে অন্যতম চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ২০১৯ সালে ‘মেট এক্স’ নামে নতুন স্মার্টফোন আনে প্রতিষ্ঠানটি। গুঞ্জন উঠেছে, এখন আবার নতুন করে আরেকটি ভাঁজ করা স্মার্টফোন তৈরির পথে রয়েছে হুয়াওয়ে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট লেটসগো ডিজিটালের এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্ল্যামশেল নকশার নতুন স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

হুয়াওয়ে সম্প্রতি ভাঁজ করা স্মার্টফোনের ক্ষেত্রে নতুন পেটেন্টের জন্য আবেদন করেছে। তাতে ক্ল্যামশেল নকশায় নতুন ভাঁজ করা স্মার্টফোনের ইঙ্গিত মেলে। এর অর্থ, মটোরোলা রেজর ও স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপের মতো নকশার ফোন আনবে হুয়াওয়ে। ক্ল্যামশেল নকশা মূলত ডিভাইসের গঠনকাঠামো, যা দুটি বা আরও বেশি বিভাগকে কবজার মাধ্যমে ভাঁজ করা যায়।

স্যামসাংয়ের নতুন স্মার্টফোনে যে সেকেন্ডারি ডিসপ্লে থাকবে, তাতে বার্তা ও নোটিফিকেশনের তথ্য দেখানো হবে। এতে সরু একটি ডিসপ্লেও থাকতে পারে।

হুয়াওয়ে সম্প্রতি মেট ৩০ই প্রো নামে নতুন একটি স্মার্টফোন উন্মুক্ত করেছে। এটি মেট ৩০–এর হালনাগাদ সংস্করণ। এতে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯৯০ই প্রসেসর ব্যবহার করা হয়েছে। নতুন স্মার্টফোনের দাম এখনো ঘোষণা করেনি প্রতিষ্ঠানটি। এটি এখন চীনের বাজারে আগাম ফরমাশ নিচ্ছে প্রতিষ্ঠানটি। এ ফোনের পেছনে চার ক্যামেরা সেটআপ রেখেছে প্রতিষ্ঠানটি।

মন্তব্য পড়ুন 0