default-image

বাংলা ভাষায় এল অনলাইনভিত্তিক হিসাবরক্ষণ সফটওয়্যার ‘হিসাব-নিকাশ’। বিভিন্ন ব্যবসার জন্য দৈনন্দিন ক্রয়-বিক্রয়ের রসিদ তৈরিসহ কর্মচারী ব্যবস্থাপনা, মজুত ব্যবস্থাপনা, লাভ-ক্ষতি, দেনা-পাওনার হিসাব রাখার সমাধান দেয় এটি। যেসব প্রতিষ্ঠানের অনেক শাখা আছে, তারা খুব সহজে একটি সফটওয়্যারের মাধ্যমে সামগ্রিকভাবে ব্যবসার সবদিক পরিচালনা করতে পারবে। ছোট-বড় প্রতিষ্ঠানের জন্য আছে এর আলাদা মডিউল। সফটওয়্যারটি মোবাইল ফোন, ট্যাবলেট এবং ডেস্কটপ ও ল্যাপটপ কম্পিউটারে চালানো যায়।
হিসাব-নিকাশ সফটওয়্যারটি তৈরি করেছে ড্রিম ডোর সফট লিমিটেড। প্রতিষ্ঠানটির প্রধান প্রযুক্তি কর্মকর্তা খান মো. আনোয়ারুস সালাম বলেন, ‘ব্যবসায় প্রতিষ্ঠানের অনেক কর্মীই ইংরেজিতে অভ্যস্ত নন। তাঁরা যাতে সহজে বাংলায় হিসাবরক্ষণের কাজটি করতে পারেন, সে জন্যই এই সফটওয়্যার তৈরি করা হয়েছে। যেহেতু ইন্টারনেটে থাকছে, তাই যেকোনো ওয়েব ব্রাউজার দিয়ে এটি ব্যবহার করা যাবে।’
হিসাব-নিকাশ সফটওয়্যার বিভিন্ন কারখানা, ইন্টারনেট, কেব্ল সংযোগ প্রদানকারী, ফ্যাশন হাউস, ডিপার্টমেন্টাল স্টোর, গাড়ি বিক্রেতা, ই-কমার্স, প্রকাশনা সংস্থা, হাসপাতাল, ওষুধ প্রস্তুতকারক, বিপণন ও পরিবেশক প্রতিষ্ঠান এবং খুচরা ও পাইকারি বিক্রেতারা ব্যবহার করতে পারবেন। এই সফটওয়্যারে সব কমান্ড বাটনের পাশে দেওয়া হয়েছে বাংলায় নির্দেশনা। এটি ব্যবহার করতে www.hisab-nikash.com ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। ফেব্রুয়ারি মাস উপলক্ষে এটি বিনা মূল্যে এক মাস ব্যবহার করা যাবে।
যোগাযোগ: ০১৯১১২৭৬৭৯৭।
নিজস্ব প্রতিবেদক

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0