default-image

স্থানীয়ভাবে ভিয়েতনামে ল্যাপটপ ও ট্যাবলেট ডিভাইস উৎপাদনের অনুমতি পেয়েছে তাইওয়ানভিত্তিক ফক্সকন টেকনোলজি কোম্পানি লিমিটেড। ভিয়েতনামে ল্যাপটপ ও ট্যাবলেট ডিভাইস উৎপাদনে ২৭ কোটি ডলার বিনিয়োগ করে একটি কারখানা বানাবে ফক্সকন। এই কারখানা বানাবে ফুকাং টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠান। দেশটির সরকারের এক বিবৃতিতে এসব কথা বলা হয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ভিয়েতনামে ফক্সকনের ল্যাপটপ ও ট্যাবলেট কারখানাটি স্থাপন করা হবে ব্যাক জিয়াং রাজ্যে। নতুন কারখানাটি থেকে বছরে উৎপাদন হবে ৮০ লাখ ইউনিট ল্যাপটপ ও ট্যাবলেট। ফক্সকন ভিয়েতনামে এখন পর্যন্ত ১৫০ কোটি ডলার বিনিয়োগ করেছে। চলতি বছর দেশটিতে আরও ৭০ কোটি ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে ফক্সকন। এই বিনিয়োগের ফলে ভিয়েতনামে নতুন করে ১০ হাজার কর্মসংস্থান সৃষ্টি হবে। এ ছাড়া রাজধানী হ্যানয় থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণে আরও ১৩০ কোটি ডলার বিনিয়োগের পরিকল্পনা নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

অ্যাপলের প্রধান চুক্তিভিত্তিক পণ্য সরবরাহকারী ফক্সকন। প্রতিষ্ঠানটির অনুরোধে প্রাথমিকভাবে চীন থেকে কিছুসংখ্যক ইউনিট আইপ্যাড ও ম্যাকবুক সংযোজন ভিয়েতনামে সরিয়ে নেওয়ার কার্যক্রম শুরু করেছে ফক্সকন।

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন