default-image

অপো ফাইন্ড এক্সের মতো স্লাইডার ক্যামেরাযুক্ত একটি স্মার্টফোন আনতে পারে শাওমি। মি মিক্স ৩ নামের ফোনটির তথ্য চীনের সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ওয়েবুতে নিশ্চিত করেছেন শাওমির প্রেসিডেন্ট লি বিন।

শাওমি কর্তৃপক্ষ বলছে, অক্টোবরে শাওমির মি মিক্স ৩ বাজারে আসতে পারে। এটি হবে বেজেল ও নচবিহীন স্মার্টফোন। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের এক খবরে এ তথ্য জানানো হয়।

অনেক দিন ধরেই শাওমির নতুন ফোনটি নিয়ে বাজারে গুঞ্জন রয়েছে। আগে ধারণা করা হচ্ছিল, ১৫ সেপ্টেম্বর ফোনটি বাজারে আসবে। কিন্তু শাওমি কর্তৃপক্ষ বলছে, ফোনটি অক্টোবর মাসে বাজারে ছাড়ার জন্য এখন উৎপাদন পর্যায়ে রয়েছে।

মি মিক্স ৩ ফোনটির টিজার প্রকাশ করেছে শাওমি। তাতে দেখা গেছে, ফোনটিতে নেই নচ বা কোনো বেজেল। তবে আছে পপ-আপ ক্যামেরা। ফোনটিকে মি মিক্স ২ এসের পরবর্তী ভার্সন বলা হচ্ছে। শাওমির প্রধান নির্বাহী লি জুন ওই বলেন, মি মিক্স ৩ ফোনটির দ্রুত উৎপাদনকাজ এগিয়ে চলেছে। অক্টোবরে তা বাজারে বিক্রি শুরু হবে।

অবশ্য ফোনটির অন্যান্য যন্ত্রাংশ সম্পর্কে বিস্তারিত জানায়নি শাওমি। ধারণা করা হচ্ছে, ক্যামেরা স্লাইড ছাড়াও ডিসপ্লে স্লাইড করা যাবে ফোনটির। গুঞ্জন রয়েছে, ফোনটিতে কিউএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে ও সিওপি প্যাকেজিং প্রযুক্তি থাকবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট থাকবে। এর সেলফি ক্যামেরা হবে ২০ মেগাপিক্সেলের।

মি মিক্স ৩ ফোনটির ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি বিল্টইন স্টোরেজ সংস্করণটির দাম হতে পারে ৫১০ ডলার আর সিরামিক সংস্করণের দাম হবে ৬৬০ ডলার।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0