default-image

ঈদ সামনে রেখে জনপ্রিয় কয়েকটি স্মার্টফোনের দাম কমিয়েছে শাওমি। দাম কমানো স্মার্টফোনগুলো হলো রেডমি নোট-৫, রেডমি-৫ প্লাস ও রেডমি-৫। তিনটি মডেলের দুটি করে সব মিলিয়ে ছয়টি সংস্করণের দাম কমানো হয়েছে।

শাওমির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেডমি নোট-৫-এর দুটি সংস্করণের দাম কমেছে প্রায় ৩ হাজার টাকা। রেডমি-৫ প্লাসের দাম কমেছে প্রায় ২ হাজার ৫০০ টাকা এবং রেডমি ফাইভের দাম কমেছে প্রায় ১ হাজার ৫০০ টাকা।

গত মাসে বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রা শুরুর সময় শাওমির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপক মানু জেইন বলেছিলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশে শাওমির দাম কমানো হবে। এক মাসের মধ্যেই পুরোনো তিনটি মডেলের স্মার্টফোনের দাম কমানোর ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

গত জুলাইয়ে এস-২ স্মার্টফোনের মাধ্যমে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে শাওমি। নতুন স্মার্টফোনটিকে সেলফি ফোন হিসেবে উল্লেখ করছে প্রতিষ্ঠানটি। রেডমি এস-২ স্মার্টফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে পিক্সেল বিনিং প্রযুক্তি এবং শাওমির নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) বিউটিফাই ফিচার ব্যবহার করা হয়েছে। এর পেছন দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। রেডমি এস-২-এর ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0