শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন

বিজ্ঞাপন
default-image

দেশের বাজারে সম্প্রতি এসেছে মটোরোলা জি সিরিজের নতুন স্মার্টফোন ‘মটো জি-৭ পাওয়ার’। ৬ দশমিক ২ ইঞ্চি ম্যাক্স ভিশন ডিসপ্লের ফোনটিতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম ব্যবহৃত হয়েছে। স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেটের স্মার্টফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করেছে মটোরোলা। দেশের বাজারে মটোরোলা ফোন বিপণন করছে স্মার্ট টেকনোলজিস। মটোরোলা জি-৭ পাওয়ারের দাম ১৯ হাজার ৯৯০ টাকা। জেনে নিন ফোনটির কয়েকটি ফিচার:

ব্যাটারি: জি-৭ পাওয়ার ফোনের ব্যাটারি ক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার এবং ১৫ ওয়াটের টার্বো চার্জিং সুবিধার ফলে ১৫ মিনিট চার্জে ৯ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়।

হার্ডওয়্যার এবং ডিজাইন: ডিভাইসটি সহজে হাতে রাখা যায়। মটোরোলা জি-৭-এর ডান পাশে পাওয়ার এবং ভলিউম বাটন রয়েছে। এ ছাড়া এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে। ফোন হাতে ধরে থাকার সময় ওই সেন্সরটি যেন আপনি সহজেই অনুভব করতে পারেন, সে জন্য কিছুটা ভিন্নভাবে তৈরি করা হয়েছে এর ফিঙ্গারপ্রিন্ট-সুবিধা।

সিম ও মেমোরিকার্ড: ডিভাইসটির বাঁ পাশে সিমকার্ড ব্যবহারের জায়গা রয়েছে। সিমকার্ডের পাশেই আছে মেমোরিকার্ড সংযুক্ত করার জায়গা। ৫১২ জিবি পর্যন্ত মেমোরিকার্ড সংযুক্ত করতে পারবেন।

পোর্ট: ডিভাইসটির নিচের দিকে একটি ইউএসবি-সি পোর্ট রয়েছে। স্মার্টফোনটিতে ৩.৫ এমএম হেডফোর্ট জ্যাক রয়েছে।

ক্যামেরা: মটোরোলা জি-৭ পাওয়ারের পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ফোনটি দিয়ে ছবি তুলে সেগুলো ডিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব।

সফটওয়্যার: মটোরোলা জি-৭ পাওয়ারে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড-৯ ব্যবহার করা হয়েছে। কিছু ফিচার কাস্টমাইজ করেছে মটোরোলা কর্তৃপক্ষ। ডিভাইসটির নেভিগেশন বার থেকে ব্যবহারকারীরা আনলক, মিডিয়া কন্ট্রোলস, স্ক্রিনশট এডিটর, থ্রি ফিঙ্গার স্ক্রিনশট, ফাস্ট ফ্ল্যাশলাইট, কুইক ক্যাপচার, পিক ডিসপ্লে, অ্যাটেনটিভ ডিসপ্লে ইত্যাদি অপশনে যেতে পারবেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন