default-image

সামাজিক যোগাযোগের অনেকগুলো সাইটে আপনার অ্যাকাউন্ট থাকায় কোনোটির ব্যবহার ঠিকমতো করতে পারছেন না? আপনার হয়ে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোর চালানোর ভার সফটওয়্যারকে দিতে পারবেন।
সম্প্রতি অনুসন্ধান সেবাদাতা গুগল এমন একটি সফটওয়্যারের পেটেন্ট আবেদনের পরিকল্পনা করেছে যা ব্যবহারকারীর অনুকরণে ধীরে ধীরে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট চালানো শিখতে পারে। বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।
গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, সামাজিক যোগাযোগ পরিচালনা যদি বোঝা হয়ে দাঁড়ায়, গুগল তখন সাহায্য করতে পারবে। গুগলের তৈরি সফটওয়্যার ধীরে ধীরে সামাজিক যোগাযোগের সাইট কীভাবে চালাতে হয় তা শিখে নেবে। ব্যবহারকারীর অভ্যাস বিশ্লেষণ করে সে অনুযায়ী সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে সাড়া দেবে এবং বার্তা বিনিময় করবে।
গুগলের সফটওয়্যার প্রকৌশলী আশিষ ভাটিয়া সফটওয়্যার পেটেন্ট প্রসঙ্গে জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোর ব্যবহার ও ইলেকট্রনিক যোগাযোগ আশ্চর্যজনকভাবে বেড়েছে। সামাজিক যোগাযোগের এই বিশাল ক্ষেত্রটিতে অনেকের পক্ষেই সব বার্তা পড়া ও যোগাযোগ করা সম্ভব হয় না। সামাজিক যোগাযোগ রক্ষায় ব্যবহারকারীকে সাহায্য করতে এগিয়ে আসবে গুগল। গুগলের তৈরি বুদ্ধিমান সফটওয়্যার ব্যবহারকারীর পরিবর্তে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে লগইন করে ব্যবহারকারীর পূর্বের বার্তা, নোটিফিকেশন, স্ট্যাটাস বিশ্লেষণ করে সে অনুযায়ী সাড়া দেবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0