স্মার্টওয়াচ ও স্মার্টফোন আনল অপো

বিজ্ঞাপন
default-image

দেশের বাজারে নতুন স্মার্টওয়াচ ও নতুন একটি স্মার্টফোন আনল চীনা প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান অপো। সম্প্রতি অনলাইন এক অনুষ্ঠানে স্মার্টফোনের নতুন মডেল ‘এফ ১৭ প্রো’ ও স্মার্টওয়াচ ‘অপো ওয়াচ’ উদ্বোধন করেছে অপো কর্তৃপক্ষ।

অপো এফ ১৭ প্রোর দাম ২৭ হাজার ৯৯০ টাকা এবং অপো ওয়াচের ৪১ মিমি ও ৪৬ মিমি সংস্করণের দাম যথাক্রমে ২২ হাজার ৯৯০ টাকা ও ৩২ হাজার ৯৯০ টাকা।

অপো কর্তৃপক্ষ জানিয়েছে, ২০২০ সালের সবচেয়ে পাতলা স্মার্টফোন এফ ১৭ প্রোতে আছে ৪৮ মেগাপিক্সেলের মূল সেন্সর এবং ডুয়েল পাঞ্চহোল ফ্রন্ট ক্যামেরা সমন্বিত ছয়টি এআই পোর্ট্রেট ক্যামেরা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এতে সহজে পোর্ট্রেট ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার ভিডিও স্টেবিলাইজেশন পাওয়া যাবে। এআই কালার পোর্ট্রেট এবং ডুয়েল লেন্স বোকেহর সাহায্যে শহুরে রাস্তায় কিংবা ভ্রমণে তোলা যাবে নান্দনিক পোর্ট্রেট।

এআই সুপার ক্লিয়ার পোর্ট্রেট এবং এআই বিউটিফিকেশন ২.০-এর ব্যবহারে মুখের সব ডিটেইলস চমৎকারভাবে ধরা পড়বে। অনায়াসেই রাতের ছবি তুলতে সাহায্য করবে এআই নাইট ফ্লেয়ার পোর্ট্রেট এবং এআই সুপার নাইট পোর্ট্রেট মোডের উন্নত লো-লাইট এইচডিআর অ্যালগরিদম।

ভিডিও উৎসাহীদের স্থিতিশীল, পরিষ্কার এবং শার্প ভিডিও ধারণে বিশেষ ভূমিকা রাখবে আল্ট্রা-স্টেডি ভিডিও মোড।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অপো এফ ১৭ প্রোতে আছে ৮ গিগাবাইট র্যাম, ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। দুটি রং ম্যাজিক ব্লু এবং ম্যাট ব্ল্যাকের এফ ১৭ প্রোতে আরও আছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০, যা এক ঘণ্টার মধ্যে ফোনটির ৪,০১৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিকে সম্পূর্ণ চার্জ করতে পারে।

অপোর বিজ্ঞপ্তিতে জানানো হয়, অপো ওয়াচ সুস্বাস্থ্যের দিকে নজর দেওয়ার পাশাপাশি লাইফস্টাইলের অংশ হিসেবে মানানসই। এতে আছে গুগল ফিট টিএম, যার মাধ্যমে অপো ওয়াচ হাঁটা, সাইক্লিং, সাঁতারসহ বিভিন্ন ব্যায়ামের হিসাব রাখবে।

বিশ্বের প্রথম এই স্মার্টওয়াচে ডুয়েল কার্ভ ডিসপ্লের ব্যবহার করা হয়েছে এবং ভোক ফ্ল্যাশ চার্জিংয়ের মাধ্যমে মাত্র ১৫ মিনিটে অপো ওয়াচ ১৬ ঘণ্টা চলবে। অপো ওয়াচ ৫০ মিটার পর্যন্ত পানিরোধক এবং ধুলা প্রতিরোধক।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন