default-image

নোকিয়া ৬৩০০ ফোর–জি মডেলের ফিচার ফোন বাজারে এনেছে এইচএমডি গ্লোবাল। সেই সঙ্গে নোকিয়া ২২৫ ফোর–জি মডেলের আরেকটি ফিচার ফোন শিগগিরই বাজারে ছাড়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

নোকিয়া ৬৩০০ ফোর–জি মূলত ফিচার ফোন হলেও কাইওএস অপারেটিং সিস্টেমের সুবাদে এতে স্মার্টফোনের মতো অ্যাপ ব্যবহারের সুবিধা থাকছে। হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউব, গুগল অ্যাসিস্ট্যান্ট, ম্যাপসের পাশাপাশি নামিয়ে ব্যবহার করা যাবে আরও অ্যাপ। ওয়াই-ফাই হটস্পটের মাধ্যমে ফোর–জি–সমর্থিত ফোনটির ইন্টারনেট ভাগাভাগি করা যাবে অন্যান্য ডিভাইসে।

২০০৭ সালে বাজারে এসেছিল প্রথম নোকিয়া ৬৩০০। এক যুগের বেশি পর ফোনটির নতুন একটি সংস্করণ বাজারে ছাড়ার ব্যাপারে এইচএমডি গ্লোবালের প্রধান পণ্য কর্মকর্তা জুহো সার্ভিকাস বলেন, ঐতিহ্যগত নকশার পাশাপাশি সামাজিক সংযোগ এবং আধুনিক গ্রাহকদের পছন্দের সঙ্গে তাল মিলিয়ে ৬৩০০ ফোর–জির ফোনটি ছাড়া হচ্ছে।

বিজ্ঞাপন

ফিচার ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১০ চিপের সঙ্গে ১.১ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, ২.৪ ইঞ্চি ডিসপ্লে, দেড় হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, ৫১২ মেগাবাইট র‍্যাম ও ৪ গিগাবাইট রম এবং পেছনে ভিজিএ ক্যামেরা আছে।

default-image

অন্যদিকে নোকিয়া ২২৫ ফোর–জি ফোনটিতেও সামাজিক যোগাযোগমাধ্যমে যুক্ত থাকার সুবিধা থাকছে। এতে প্রায় ১১৫০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি আছে। এইচএমডি গ্লোবাল বাংলাদেশের বিজনেসপ্রধান ফারহান রশিদ বলেন, নতুন প্রজন্মের নেটওয়ার্কের সঙ্গে ফিচার ফোন ব্যবহারে অভ্যস্ত গ্রাহকদের চাহিদা পূরণ এবং সামাজিক যোগাযোগমাধ্যমে যুক্ত রাখার উদ্দেশ্যেই ফোর–জি ফিচার ফোন দুটি তৈরি।

নোকিয়া ৬৩০০ ফোর–জির দাম ৫ হাজার ২৯৯ টাকা। আর নোকিয়া ২২৫ ফোর–জি ফোন পাওয়া যাবে ৪ হাজার ১৯৯ টাকায়। দুটি ফোনই বাজারে ছাড়া হবে তিনটি ভিন্ন রঙে।

মন্তব্য করুন