default-image

বিশ্বব্যাপী নিরাপদ ও সুরক্ষিত ইকোসিস্টেম গড়ে তুলতে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। এরই অংশ হিসেবে নিজস্ব অ্যাপ গ্যালারিতে ৫৫ হাজারের বেশি অ্যাপ যুক্ত করেছে প্রতিষ্ঠানটি। ইকোসিস্টেমটির সমৃদ্ধির জন্য ১৩ লাখ ডেভেলপার ও ৩ হাজার প্রকৌশলীর সঙ্গে কাজ করছে তারা। 


সম্প্রতি ‘হুয়াওয়ে ডেভেলপার ডে অনলাইন সামিট’ নামক অনুষ্ঠানে নিজস্ব অ্যাপ গ্যালারির প্রয়োজনীয় নানা আপডেটসহ ইকোসিস্টেমের বিভিন্ন অগ্রগতি তুলে ধরা হয়। সেখানে অ্যাপস বিতরণ ক্ষেত্র বাড়ানোর বিভিন্ন উদ্যোগের কথাও জানানো হয়।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেসের গ্লোবাল পার্টনারশিপ ও ইকো-ডেভেলপমেন্টের প্রেসিডেন্ট ওয়াং ইয়ানমিন বলেন, ‘স্মার্টফোন ব্যবহার অভিজ্ঞতার মূলেই রয়েছে অ্যাপ্লিকেশন বা অ্যাপ। ফাইভজির যুগে অ্যাপ মার্কেটপ্লেস এ ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিদ্যমান বিভিন্ন অ্যাপ মার্কেটপ্লেসের ওপর পরিচালিত একটি গবেষণা থেকে দেখা যায়, গ্রাহকেরা এখন মূলত অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে গোপনীয়তা ও নিরাপত্তা নিয়ে সবচেয়ে বেশি সচেতন। বিশ্বব্যাপী নানা ডেভেলপারদের সঙ্গে নিয়ে হুয়াওয়ে এ রকম একটি নিরাপদ ও সুরক্ষিত ইকোসিস্টেম গড়ে তুলতে সহায়তা করতে পারে, যা থেকে বিশ্বব্যাপী গ্রাহক ও ডেভেলপার উভয় উপকৃত হবে।’

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের মোবাইল সার্ভিসেসের (এইচএমএস) জন্য নিবন্ধিত ডেভেলপারদের সংখ্যা এখন ১ দশমিক ৩ মিলিয়ন বা ১৩ লাখে উন্নীত করা হয়েছে। এতে তাদের অ্যাপ গ্যালারিতে অ্যাপ্লিকেশন নির্বাচনের সংখ্যা বাড়বে। এ ছাড়া হুয়াওয়ে তাদের ইকোসিস্টেম ইঞ্জিনিয়ারিংয়ে ৩ হাজার প্রকৌশলী নিয়োগ দিয়েছে। ম্যাপস কিট, মেশিন লার্নিং কিট, স্ক্যান কিট, অ্যাকাউন্ট কিট, পেমেন্টস কিটসহ এইচএমএসের কোর কিটের সংখ্যা এখন ২৪। তা ছাড়া এই এইচএমএস কোর গ্রাহকদের অ্যাপ গ্যালারির ৫৫ হাজারেরও বেশি অ্যাপ্লিকেশনের সঙ্গে যুক্ত রাখতে সহায়তা করবে।

হুয়াওয়ে জানায়, বিশ্বব্যাপী ডেভেলপাররা এইচএমএস ইকোসিস্টেমে যুক্ত হচ্ছে এবং তাদের তৈরি অ্যাপ্লিকেশন অ্যাপ গ্যালারিতে উন্মুক্ত করছে। এতে বিশ্বব্যাপী গ্রাহকেরা সমন্বিত উন্নততর অভিজ্ঞতা পাবেন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন