default-image

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দেবে স্যামসাং ইলেকট্রনিকস। ২৪ ফেব্রুয়ারি এ ঘোষণা দেওয়া হবে। ইতিমধ্যে এই অনুষ্ঠান আয়োজনের আমন্ত্রণপত্রও অতিথিদের কাছে পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। ‘স্যামসাং আনপ্যাকড ৫’ নামের এই আমন্ত্রণপত্র ইতিমধ্যে বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশ করেছেন আমন্ত্রণ পাওয়া অতিথিরা। গ্যালাক্সি এস৫ স্মার্টফোনটির পর্দার দিকে বিশেষভাবে নজর দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া যুক্ত থাকবে উন্নত ও সর্বশেষ প্রযুক্তির চমৎকার কিছু বৈশিষ্ট্য। থাকতে পারে উন্নত প্রসেসর, সামনে ও পেছনে উন্নত ক্যামেরা, আঙুলের ছাপ শনাক্ত করার প্রযুক্তি, বিশেষ বায়োমেট্রিক প্রযুক্তি, গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের উন্নত সংস্করণ ইত্যাদি।
কয়েক মাস ধরেই গ্যালাক্সি এস সিরিজের পরবর্তী স্মার্টফোন নিয়ে প্রযুক্তি বাজারে চলছে নানা আলোচনা। বর্তমানে স্মার্টফোনের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বাজারে কবে আসছে স্মার্টফোনটি, সে বিষয়ে ছিল অনেকের আগ্রহ। এ ছাড়া গ্যালাক্সি এস৪ মডেলটির বিক্রি তুলনামূলক কমে যাওয়ায় স্মার্টফোনের বাজার ধরতেই দ্রুত নতুন স্মার্টফোন বাজারে আনার ব্যাপারে চিন্তা শুরু করে স্যামসাং।
স্মার্টফোনের বাজারে শীর্ষ প্রতিদ্বন্দ্বী হিসেবে অ্যাপলের পাশাপাশি শীর্ষে আছে স্যামসাং। তবে গত সাত বছরের তুলনায় গত বছরই কম মুনাফা করেছে স্যামসাং। নতুন মডেলের স্মার্টফোন দিয়ে আবার ঘুরে দাঁড়াতে পারবে স্যামসাং—এমনই প্রত্যাশা করছেন বাজার বিশ্লেষকেরা।
—আইবিটাইমস ও টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে কাজী আলম

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন