default-image

মুজিব বর্ষ উপলক্ষে ২ হাজার নারী উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে সিডমানি দেবে সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ (আইসিটি)। কোনো জামানত ছাড়াই এ টাকা দেওয়া হবে।
আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে আজ সোমবার এ টু আইয়ের উদ্যোগে আয়োজিত ‘ওমেন ইন ডিজিটাল অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ’ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ এ কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, নারী উদ্যোক্তাদের স্বনির্ভর করতে মুজিব বর্ষ উপলক্ষে উইমেন অ্যান্ড ই–কমার্স ও ই-ক্যাবসহ ২ হাজার নারী উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। এই অর্থ দেওয়া হবে আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প থেকে।
নারীদের জন্য আইসিটি বিভাগের বিভিন্ন কার্যক্রমের কথা জানিয়ে জুনাইদ বলেন, হাইটেক পার্কে শতকরা ৩০ ভাগ জায়গা নারী উদ্যোক্তাদের বরাদ্দ দেওয়া হবে। আইসিটি বিভাগ ‘শি-পাওয়ার’ প্রকল্পের মাধ্যমে নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে কাজ করছে। দেশের নারী উদ্যোক্তারা সরকারের দেওয়া সুযোগগুলো গ্রহণে এগিয়ে আসবেন বলে তিনি আশা করেন।

বিজ্ঞাপন


তথ্য ও যোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, এ টু আই প্রকল্প পরিচালক মো. আবদুল মান্নান, ইউএন উইমেনের বাংলাদেশ প্রতিদিন শোকো ইশিকাওয়া, এ টু আইয়ের পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী, বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান ও এসবিকে ফাউন্ডেশনের চেয়ারম্যান সোনিয়া বশির কবির।

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন