default-image

রাজধানীর দারুস সালাম টেকনিক্যাল মোড়ে ট্রাকের ধাক্কায় অভিনেত্রী আয়েশা আক্তার আশার মৃত্যুর ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট করেছেন তাঁর মা। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আগামী সপ্তাহে রিটটি শুনানির জন্য উপস্থাপন করা হবে জানিয়েছেন রিট আবেদনকারীর আইনজীবী আনিচুর রহমান।
চলতি মাসের ৬ তারিখ ‘অভিনেত্রী আশার মৃত্যুর ঘটনায় মোটরসাইকেলচালক কারাগারে’ শিরোনামে প্রথম আলোতে একটি প্রতিবেদন ছাপা হয়। এটিসহ এ নিয়ে গণমাধ্যমে আসা প্রতিবেদন যুক্ত করে আশার মা পারভীন আক্তার গতকাল রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওই রিট করেন। বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) আইন বিভাগের ষষ্ঠ সেমিস্টারে পড়তেন আশা।

default-image

রিট করার বিষয়টি জানিয়ে আজ সোমবার আইনজীবী আনিচুর রহমান প্রথম আলোকে বলেন, ওই দুর্ঘটনার জন্য কারা দায়ী, তা নিরূপণে স্বাধীন তদন্ত কমিটি গঠন এবং আশার পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

বিজ্ঞাপন

৩ জানুয়ারি দিবাগত রাত দুইটার দিকে দারুস সালাম টেকনিক্যাল মোড়ে একটি ট্রাকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান আয়েশা। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠায়। পরের দিন আশার বাবা আবু কালাম বাদী হয়ে মোটরসাইকেলের চালক শামীম আহমেদকে আসামি করে দারুস সালাম থানায় মামলা করেন।

default-image

মামলার তদন্তকারী কর্মকর্তা দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) সোহান আহমেদ প্রথম আলোকে বলেন, শামীম আহমেদ আশার পূর্বপরিচিত। সেদিন তিনি মোটরসাইকেল চালাচ্ছিলেন। ঘটনার পর তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন