default-image

‘মনপুরা’ ও ‘স্বপ্নজাল’ ছবির পর এবার নতুন চলচ্চিত্রের কাজ শুরু করছেন পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। তাঁর নতুন চলচ্চিত্র ‘পাপ-পুণ্য’। জানা গেছে, আগামীকাল সোমবার চাঁদপুরের জেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে হরিপুর চৌধুরী বাড়িতে ছবিটির চিত্র ধারণের কাজ শুরু হবে।

আজ রোববার দুপুরে গিয়াস উদ্দিন সেলিম প্রথম আলোকে জানান, ইতিমধ্যে শিল্পী এবং শুটিংয়ের দল নিয়ে তিনি চাঁদপুর পৌঁছে গেছেন। এটি তাঁর তৃতীয় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। ছবিতে দ্বিতীয়বারের মতো তাঁর পরিচালনায় অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। এর আগে তিনি গিয়াস উদ্দিন সেলিমের ‘মনপুরা’ ছবিতে অভিনয় করেন। আর সিয়াম এবারই প্রথম তাঁর ছবিতে অভিনয় করছেন। ছবিতে আরও আছেন আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, ফারজানা চুমকি প্রমুখ। সোমবার থেকে টানা ১৪ দিন শুটিংয়ের পরিকল্পনা করা হয়েছে। ছবির প্রথম ধাপের কাজ এখানে শেষ হবে।

২০০৯ সালে মুক্তি পায় গিয়াস উদ্দিন সেলিমের প্রথম ছবি ‘মনপুরা’। মুক্তির পর ছবিটি সারা দেশে রীতিমতো আলোড়ন সৃষ্টি করে। টানা অনেক দিন দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শিত হয়। মধ্যে লম্বা বিরতির পর গত বছর এপ্রিলে মুক্তি পায় তাঁর দ্বিতীয় ছবি ‘স্বপ্নজাল’। প্রথমটির মতো বাণিজ্যিক সাফল্য না পেলেও ছবিটি দর্শকের কাছে সমাদৃত হয়। এদিকে মুক্তিযুদ্ধে নৌ–অভিযানের ঘটনা নিয়ে গিয়াস উদ্দিন সেলিমের ছবি তৈরির কথা শোনা গেলেও তার কোনো অগ্রগতির খবর পাওয়া যায়নি।

প্রথম দুটি চলচ্চিত্রে প্রেম আর ভালোবাসার আড়ালে গিয়াস উদ্দিন সেলিম দেখিয়েছেন বাংলার চিরায়ত রূপ, কুসংস্কার, ক্ষমতাবান ও নিপীড়িতের দ্বন্দ্ব ও সাম্প্রদায়িকতা। কেমন হবে তৃতীয়টি? ছবির গল্প এখনই বলতে চান না​ পরিচালক। শুধু বললেন, ‘মানুষের মৌলিক তাড়নাকেই ফুটিয়ে তুলতে চাই নতুন মোড়কে। আগে যে দুটি ছবি বানিয়েছি, ছবিটি তা থেকে আলাদা হবে।’

বিজ্ঞাপন
বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন